মঙ্গলবার, ২রা জুলাই, ২০১৯ ইং ১৮ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

ভারতে দেয়াল ধসে নিহত ১৫

news-image

ডেস্ক রিপোর্ট।। ভারতের পুনে শহরে এক হাউজিং সোসাইটির দেয়াল ভেঙে পড়ার ঘটনায় চার শিশুসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরে তিনজন। হতাহতরা সবাই নির্মাণ শ্রমিক এবং শ্রমিকদের সন্তান। ভারী বর্ষণের কারণে শুক্রবার মধ্যরাতে ওই দেয়ালটি ধসে পড়ে বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, শহরের কোন্দহাওয়া এলাকার তালাব মসজিদের কাছে নির্মাণাধীন ওই হাউজিংয়ে কর্মরত শ্রমিকদের জন্য অস্থায়ীভাবে নির্মিত আবাসনে ওই দুর্ঘটনা ঘটে। শুক্রবার সারাদিন পুনে শহরে বৃষ্টি হয়েছিলো। আর অতি বৃষ্টির কারণে স্থানীয় সময় রাত ১টার দিকে নির্মাণাধীন ওই হাউজিংয়ের প্রাচীরটি ধসে পড়ে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান দমকল ও জাতীয় দুর্যোগ বিভাগের কর্মীরা। তারা শনিবার সকাল ৭টা পর্যন্ত ১৫টি মরদেহ উদ্ধার করতে পেরেছেন। এদের মধ্যে চারজনই শিশু। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে আরো তিনজনকে। তাদের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভেঙে পড়া প্রাচীরের ধ্বংসাবশেষের নিচে আর কেউ আটকে নেই বলেও জানা গেছে।

এই দুর্ঘটনা সম্পর্কে পুনের ডিস্ট্রিক কালেক্টর নভালকিশোর রাম বলেন, নিহতদের মরদহে সনাক্ত করার কাজ সম্পন্ন হয়েছে এবং তাদের স্বজনদের খবর দেয়া হয়েছে। এ ঘটনায় নিহতদের বেশিরভাগ শ্রমিকের বাড়ি বিহার ও পশ্চিমবঙ্গ রাজ্যে। তিনি এই দুর্ঘটনার জন্য নির্মাণ কোম্পানির দায়িত্বজ্ঞানহীনতা ও অবহেলাকে দায়ী করেছেন। এ ঘটনায় ওই কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও ওই ডিস্ট্রিক কালেক্টর জানিয়েছেন। উৎস: হিন্দুস্তান টাইমস/ ইন্ডিয়ান এক্সপ্রেস

এ জাতীয় আরও খবর

অবহেলা করবেন না ডায়াবেটিসের যে উপসর্গগুলি

প্রেমের টানে বাংলাদেশে এসেও ফিরে যেতে হলো

বিশ্বের সবচেয়ে দামি শাড়ির মূল্য ৩৯ লাখ ৩১ হাজার রুপি!

‘কেউ চায় এরশাদের পদ, কেউবা সম্পত্তি’

মহরে ফাতেমির বর্তমান পরিমাণ

লাইফ সাপোর্টে এরশাদ: স্বাস্থ্যমন্ত্রী

লঙ্কান তোপ সামলে লড়াই করলো ওয়েস্ট ইন্ডিজও

চীনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এবার প্রেম প্রত্যাখ্যান করায় মাদ্রাসাছাত্রীকে প্রকাশ্যে কু*পিয়ে জখম

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি কীভাবে দেখছেন ভারতীয়রা?

সন্তানদের মার খেয়ে পালিয়ে বেড়াচ্ছেন অসহায় পিতা

বিড়ালছানা হ*ত্যায় কলেজছাত্রীর বিরুদ্ধে চার্জশীট