বুধবার, ১০ই জুলাই, ২০১৯ ইং ২৬শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

একসঙ্গে ১৭ সন্তানের জন্ম দিলেন যুক্তরাষ্ট্রের এই নারী?

news-image

পৌরাণিক কাহিনি মহাভারতে একসঙ্গে ১০০ পুত্রের জননী হয়েছিলেন রাজমাতা গান্ধারী। কিন্তু সে তো কল্পকাহিনি। বাস্তবে এত সন্তানের জন্ম দেয়া সম্ভব নয় বলে জানাচ্ছে বিজ্ঞান। তবে যুক্তরাষ্ট্রের এক নারী একসঙ্গে ১৭ সন্তানের জন্ম দিয়েছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল হৈচৈ শুরু হয়েছে।ঘটনাটি আশ্চর্যের হলেও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ক্যাথরিন ব্রিজ নামের মার্কিন ওই নারীর অন্তঃসত্ত্বাকালীন ছবি। সঙ্গে ভাইরাল হয়েছে তার গর্ভে একসঙ্গে জন্ম নেয়া ১৭ সন্তানের ছবিও!

চাঞ্চল্যকর এই ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে তৈরি হয়েছে প্রবল কৌতূহল। অনেকেই প্রশ্ন তুলেছেন, বাস্তবেই কী এমনটা সম্ভব? সেই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে প্রকাশ্যে এসেছে এমন এক সত্য, যা শুনে সবাই তো বিস্মিত।বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ৩০ মে রিচার্ড ক্যামেরিন্টা ডে নামের এক ফেসবুক ব্যবহারকারী ছবিসহ একটি পোস্ট করেন। যেখানে তিনি দাবি করেন, বিশ্ব রেকর্ড সৃষ্টি করেছেন মার্কিন নারী ক্যাথরিন ব্রিজ।

ওই পোস্টে তিনটি ছবি দিয়ে রিচার্ড জানান, একসঙ্গে ১৭টি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন ক্যাথরিন। প্রথম ছবিটিতে ক্যাথরিনকে অন্তঃসত্ত্বা অবস্থায় দেখা গেলেও, বাকি দুটি ছবিটিতে তার ১৭টি শিশুকে দেখা যায়। রিচার্ড ওই ছবিগুলো পোস্ট করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে হৈচৈ পড়ে যায়। পোস্টটি শেয়ার হয় ৩৩ হাজারের বেশিবার। রিচার্ডের সেই পোস্টের সত্যতা যাঁচাই করতে গিয়ে বেরিয়ে আসে প্রকৃত সত্য। জানা গেছে, ছবিটি দিয়ে প্রথম প্রতিবেদন প্রকাশ করে ‘ওয়ার্ল্ড নিউজ ডেইলি রিপোর্ট’ নামের একটি ওয়েবসাইট। ফেক নিউজ বা ভুয়া খবর প্রকাশ করার জন্য তারা জনপ্রিয়।

Catherine Bridge holds the World Record for the most babies in a lone pregnancy by giving birth to 17 babies.Catherine…

Posted by Richard Camarinta Dy on Thursday, May 30, 2019

এ জাতীয় আরও খবর

হাদিসের নির্দেশনা : টাখনুর নিচে যে কারণে কাপড় পরা নিষিদ্ধ

মুসলিম ছেলের সঙ্গে বোনের প্রেম নিয়ে অবশেষে মুখ খুললেন হৃতিক

স্টিভ রোডস যে কারণে বরখাস্ত হলেন

যে ভুলগুলো আমরা সবাই করি গোসলের সময়, ক্ষতিটা জেনে নিন

৫ আশ্চর্য স্বাস্থ্যগুণ আমের আঁটির

একদিনে ঢাকায় এলেন ৩ বিশ্বনেতা

কমলা রঙের অদ্ভ‌ুত পাখি ঘিরে জল্পনা, অতঃপর…!

ধর্মীয় পরামর্শ দিতে সৌদি যাচ্ছেন ৫৫ ওলামা

কিভাবে হিসাব হয় ডাকওয়ার্থ লুইস পদ্ধতি, জেনে নিন

কিছু ওসি-ডিসি নিজেদের জমিদার মনে করেন : হাইকোর্ট

বাংলাদেশ বাঁধ দেয়ায় আত্রেয়ী নদী শুকিয়ে যাচ্ছে: মমতা

রংপুর কুড়িগ্রাম সুনামগঞ্জে প্লাবিত অর্ধশতাধিক গ্রাম