g পাকিস্তানের কাছে হারলেও ফাইনালে যাবে বাংলাদেশ, তবে… | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৯শে জুলাই, ২০১৭ ইং ১৪ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

পাকিস্তানের কাছে হারলেও ফাইনালে যাবে বাংলাদেশ, তবে…

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২৯, ২০১৬

---

2016_02_29_12_41_18_2YdxG1AK20VHzVqSIJirtm45nIYM2j_originalস্পোর্টস ডেস্ক : এগারতম এশিয়া কাপের প্রথম তিন ম্যাচের দুটিতে জয় পেয়েছে বাংলাদেশ। ভারতের কাছে হারে শুরু করলেও আরব আমিরাতের পর শ্রীলঙ্কাকে বধ করেছে মাশরাফি বাহিনী। তাদের আর একটি ম্যাচ বাকি আছে। যা আগামী ২ মার্চ পাকিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত হবে। পাকিস্তানকে সেই ম্যাচে হারাতে পারলে কোনো অঙ্কের হিসাবে না গিয়েই ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে টাইগাররা। তবে সেই ম্যাচে হেরে গেলেও বাংলাদেশের সুযোগ থাকছে ফাইনালে যাওয়ার।

যেমন ধরা যাক এই অবস্থানে শ্রীলঙ্কা দুটি ম্যাচ খেলেছে। অপেক্ষাকৃত কম শক্তিশালী আরিব আমিরাত ও অপরটি স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে। আমিরাতকে হারালেও বাংলাদেশের কাছে হেরেছে লঙ্কানরা। সর্বসাকুল্যে তাদের পয়েন্ট দুই। লঙ্কানদের সামনে দুই শক্তিশালী প্রতিপক্ষ অপেক্ষা করছে। দুদল হল হট ফেভারিট ভারত ও শক্তিশালী পাকিস্তান। এর মধ্যে ভারতের কাছে হারলেও পাকিস্তানকে হারাতে হবে শ্রীলঙ্কার। এক্ষেত্রেও ফাইনালের দরজা খুলে যেতে পারে মাশরাফি-সাকিবদের জন্য।

পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরেছে। তাই এক ম্যাচে তাদের খাতায় কোনো পয়েন্ট যোগ হয়নি। বাকি তিন ম্যাচের মধ্যে আমিরাত ও বাংলাদেশকে হারাতে পারলে এবং শ্রীলঙ্কার কাছে হেরে গেলে তাদের যেতে হবে গাণিতিক হিসেবে। সেক্ষেত্রে আমিরাত সরাসরি বাদ পড়ে যাবে ফাইনালের হিসাব থেকে।

আর ভারত বাকি দুই ম্যাচের যে কোনো একটিতে জিতলেই সরাসরি চলে যাবে ফাইনালে। যেহেতু আমিরাতের বিপক্ষে তাদের ম্যাচ বাকি আছে, অবিশ্বাস্য কিছু না ঘটলে ভারতের ফাইনাল নিশ্চিত। বাকি তিন দল বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে ত্রিমুখি লড়াই হবে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে যাওয়ার। সেক্ষেত্রে তিন দলেরই পয়েন্ট হবে চার করে। যারা নেট রানরেটে এগিয়ে থাকবে তারাই ফাইনালের টিকিট পাবে। সেক্ষেত্রে এই দুই জয় নিয়েও ফাইনালের আশা থাকছে বাংলাদেশের।

দেখুন রাতে ঢাকায় মেয়েরা কি করে বেড়ায় (ভিডিও)

https://www.youtube.com/watch?v=QFtu32_-CrU