রবিবার, ২৩শে এপ্রিল, ২০১৭ ইং ১০ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

মুমিনুলও খেলতে পারছেন না

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১৯, ২০১৭

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় টেস্টের আগে বাংলাদেশ দলের ওপর যেন শনির দশা ভর করেছে। মুশফিক, ইমরুল ছিটকে যাওয়ার পর মুমিনুল হকও গেলেন।

বিসিবি থেকে জানানো হয়েছে, হাতের আঙুলে চোট পেয়েছেন মুমিনুল। তার জায়গায় অভিষেক হতে পারে নাজমুল হোসেন শান্তর।

এর আগে সকালে মুশফিক আর ইমরুলের না থাকার বিষয়টি জানানো হয়। কোমরের ব্যথার কারণে আগে থেকে দলে নেই মোস্তাফিজুর রহমান। তামিমেরও হালকা ব্যথা আছে। পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে ১১জন নামানো দায় হয়ে পড়েছে।

২০ জানুয়ারি ভোর চারটা থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্টে দারুণ শুরু করেও ৭ উইকেটের হার দেখতে হয় টাইগারদের।

ইমরুলের জায়গায় একাদশে ফিরেছেন সৌম্য সরকার। টেস্টে সৌম্যর অভিষেক হয়েছিল ২০১৫ সালে, খুলনায় পাকিস্তানের বিপক্ষে। এখন পর্যন্ত তিনটি টেস্ট খেলেছেন সৌম্য। ৩ ম্যাচে ১০৭ রান রয়েছে সৌম্যর ঝুলিতে। ব্যাটিং গড় ২১.৪০। সর্বোচ্চ রান ৩৭। পাশাপাশি ১১৫ রান খরচায় নিয়েছেন ১টি উইকেট। আর মুশফিকের জায়গায় দেখা যাবে সোহানকে।

হ্যাগলি ওভালে বোলিং আক্রমণেও একটি পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। শুভাশিস রায়ের পরিবর্তে একাদশে ডাক পেতে পারেন পেসার রুবেল হোসেন। দেশের হয়ে সর্বশেষ ২০১৫ সালে টেস্ট খেলেছিলেন রুবেল। খুলনায় পাকিস্তানের বিপক্ষে। নিউজিল্যান্ড সফরে দলে প্রথম দিকে না থাকলেও আরেক পেসার শহীদ ইনজুরিতে পড়ায় কপাল খুলে যায় রুবেলের।