সোমবার, ৩০শে জানুয়ারি, ২০১৭ ইং ১৭ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

নাসিরনগরে এনজিও’র নামে প্রতারণা ॥ আটক তিন

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৫, ২০১৭

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) ॥ নাসিরনগরে পল্লী ভিশন নামে একটি এনজিও’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন,সাতক্ষিরার মোঃ ফজলুল হক,নাসিরপুরের কাপ্তান মিয়া ও গুনিয়াইকের নুরুল ইসলাম। আটককতরা পল্লী ভিশনের বিভিন্ন পদে কর্মরত আছেন।এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

পুলিশ ও ভুক্তভোগীরা জানান,গত কয়েক মাস আগে নাসিরনগরে পল্লী ভিশন নামে একটি এনজিও খুলে। তারা ৩৬০০ টাকায় সদস্য ভর্তি করিয়ে একটি দামী ফিল্টার ও চাকরির প্রলোভন দেখিয়ে নাম করে প্রায় পাঁচ শতাধিক লোকের কাছ থেকে ১৮ লাখ টাকা নিয়ে যায়।
পরে সদস্যদের মাঝে কমদামি ফিল্টার সরবরাহ করা হয়। এছাড়া বেশি বেতনে চাকরি দেয়ার কথা বলা হলেও সবাইকে সামান্য বেতন দেয়া হয়।
এ ঘটনায় সম্প্রতি উপজেলা সমাজ সেবা অফিসে অভিযোগ দেয়া হয়। ওই অভিযোগের ভিত্তিতে আজ বুধবার পল্লী ভিশন সংশ্লিষ্টদেরকে সমাজ সেবা অফিসে ডেকে পাঠানো হয়। এ নিয়ে আলোচনা করার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলীসহ সমাজ সেবা অফিসের লোকজনের সন্দেহ হয়। পরে তিনজনকে পুলিশে তুলে দেন তাঁরা।
এ ব্যাপারে নাসিরনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবু জাফর বিষয়টি নিশ্চিত করে বলেন, পল্লী ভিশন সংশ্লিষ্টরা প্রতারণা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।