g জামায়াতকর্মী সন্দেহে আটক ২৮ নারী রিমান্ডে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১লা আগস্ট, ২০১৭ ইং ১৭ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

জামায়াতকর্মী সন্দেহে আটক ২৮ নারী রিমান্ডে

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৩, ২০১৭

---

জামায়াতে ইসলামীর কর্মী সন্দেহে আটক ২৮ নারীকে দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় একটি ফ্ল্যাট থেকে তাঁদের আটক করা হয়।

আজ শুক্রবার ঢাকার মহানগর হাকিমের আদালতে ২৮ নারীকে হাজির করে মোহাম্মদপুর থানার পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে মহানগর হাকিম দেলোয়ার হোসেন ওই নারীদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম উদ্দিন এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন।

গতকাল দুপুরে মোহাম্মদপুর থানার তাজমহল রোডের ১১/৭ নম্বর বাড়ির দ্বিতীয় তলার ফ্ল্যাট থেকে ওই নারীদের গ্রেপ্তার করা হয়। বাড়িটির মালিক শাহনাজ বেগম।

পুলিশের ভাষ্য, আটক নারীরা নাশকতার মাধ্যমে সরকার উৎখাতের পরিকল্পনা করছিলেন।

এদিকে ওই ২৮ নারীর বিরুদ্ধে গতকাল রাতেই মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

আজ সকাল সাড়ে ১০টার দিকে ওই নারীদের বিষয়ে মোহাম্মদপুর থানায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাজমহল রোডে ওই বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে ২৮ জনকে আটক করে। তিনি জানান, পুলিশ গ্রেপ্তারের উদ্দেশ্যে ওই ফ্ল্যাটের দরজায় কড়া নাড়ে। তখন ভেতর থেকে কেউই দরজা খুলে দিচ্ছিলেন না।

পরে পুলিশ দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করলে দরজা খুলে দেওয়া হয়। এরপর ওই ফ্ল্যাট থেকে ২৮ নারীকে গ্রেপ্তার করা হয়।

বিপ্লব কুমার জানান, গ্রেপ্তার হওয়া নারীদের সবাই উচ্চশিক্ষিত। তাঁদের মধ্যে কেউ কেউ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, ডাক্তারসহ বিভিন্ন পেশার সঙ্গে জড়িত। তাঁদের মধ্যে অনেক নারী দণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী পরিবারের সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জানা গেছে। জিজ্ঞাসাবাদে তাঁরা অনেকেই তাঁদের প্রকৃত পরিচয় দিচ্ছেন না। তাঁদের আদালতে নেওয়া হচ্ছে; সাতদিনের রিমান্ড চাওয়া হয়েছে।

ডিসি বিপ্লব কুমার আরো জানান, গ্রেপ্তারের সময় নারীদের কাছ থেকে বিভিন্ন ধরনের বই, প্রচারপত্র ও নাশকতার পরিকল্পনার নথিপত্র উদ্ধার করা হয়েছে।

মামলার এজাহারে দেওয়া নামগুলো হচ্ছে শাহনাজ বেগম (৫৬), নাইমা আক্তার (৫৫), উম্মে খালেদা (৪০), জোহরা বেগম (৩৫), সৈয়দা শাহীনা আক্তার (৪০), উম্মে কুলসুম (৪২), জেসমিন খান (৪৩), খোদেজা আক্তার (৩২), সালমা হক (৪৫), সাকিয়া তাসলিম (৪৭), সেলিমা সুলতানা সুইটি (৪৮), হাফসা (৫৫), আকলিমা ফেরদৌস (৩৭), রোকসানা বেগম (৫১), আফসানা মিমি (২৫), শরীফা আক্তার (৫৩), রুবিনা আক্তার (৩৮), তাসলিমা (৫২), আসমা খাতুন (৩৫), সুফিয়া (৪১), আনোয়ারা বেগম (৪৬), ইয়াসমিন আক্তার (৪১), সাদিয়া (৪৫), ফাতেমা বেগম (৫১), উম্মে আতিয়া (৪৬), রুমা আক্তার (৩২), রাজিয়া আক্তার (৪২) ও রহিমা খাতুন (৩০)।

এ জাতীয় আরও খবর