শুক্রবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৮শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

হায়দ্রাবাদের উইকেট স্পিনারদের জন্য দারুণ : অশ্বিন

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৭, ২০১৭

স্পোর্টস ডেস্ক : হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামের উইকেট সত্যিকার অর্থেই স্পিনারদের জন্য দারুণ একটি গ্রাউন্ড। এখান থেকে সহযোগিতা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

আগামী ৯-১৩ ফেব্রুয়ারি এই মাঠেই অনুষ্ঠিত হবে ভারত বনাম বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্ট। এই প্রথমবারের মত ভারতের মাটিতে টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। সেই ম্যাচকে সামনে রেখে অনুশীলন পিচে ততটা বাউন্স না পেলেও অশ্বিন ম্যাচ উইকেট নিয়ে দারুণ আশাবাদী।

স্থানীয় টেলিভিশনে দেয়া এক সাক্ষাতকারে ভারতীয় এই তারকা স্পিনার বলেছেন, ‘এই মাঠের সেন্টার উইকেটে বেশ বাউন্স আছে। এখানকার সার্বিক সুযোগ সুবিধা অসাধারণ। আউটফিল্ডটা বেশ সবুজ, এটা সত্যিকার অর্থেই স্পিনারদের জন্য দারুণ একটি গ্রাউন্ড। এমনকি ছোট ফর্মেটের ম্যাচেও স্পিনাররাই এখানে বেশী সহযোগিতা পেয়ে থাকে। কল্পনার চেয়েও অনেক সময় এখানে ভাল বোলিং করা যায়। এখানে বোলিং করাটা আমি সবসময়ই বেশ উপভোগ করি।’

প্রতিপক্ষ বাংলাদেশ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে অশ্বিন বলেছেন, তাদেরকে খাটো করে দেখার কিছুই নেই। তারা এমন একটি দল যারা দারুণভাবে উন্নতি করেছে। মাত্রই তারা নিউজিল্যান্ড সফর করে এসেছে। আমরা সবাই জানি নিউজিল্যান্ড সফর কোন দলের জন্যই সহজ নয়।

গত বছর থেকে অশ্বিনের যাদুকরী ফর্ম দিনে দিনে তাকে বর্তমানে বিশ্ব সেরা স্পিনারের আসনে আসীন করেছে। বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্টেও তিনি পাঁচ উইকেট দখল করেছেন এবং সেই পারফরমেন্সের পুনরাবৃত্তি করতে এবারও মুখিয়ে আছেন। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টি২০ সিরিজে অসুস্থতার কারণে তিনি বিশ্রামে ছিলেন। তবে বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করে তুলতে কিছুদিনের বিশ্রামের পরে আবারও নিজেকে অনুশীলনে ফিরিয়েছেন। বাসস।