শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ত্রিদেশীয় সিরিজের আগেই আসছে স্পিন কোচ

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১১, ২০১৭

স্পোর্টস ডেস্ক : মিরপুর থেকে) কয়েক দফা আশ্বাসের পর আবারও সেই একই কথা শোনালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসছে জাতীয় দলের স্পিন কোচ। এবারের নিশ্চয়তা, আসন্ন আয়ারল্যান্ড-বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের আগেই কোচ পাবেন সাকিব-তাইজুলরা।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া লাউঞ্জে এ কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘আমরা এরই মধ্যে তিন-চারজনের নাম নির্ধারণ করেছি। আশা করছি দুই-এক দিনের মধ্যেই নাম ঘোষণা করতে পারবো। অবশ্যই সেটা এই ট্যুরের আগেই (ত্রিদেশীয় সিরিজ)।’

ত্রিদেশীয় সিরিজে মাঠে নামার আগে ইংল্যান্ডে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে বাংলাদেশ দল। সেখান থেকে আয়ারল্যান্ডে যাবেন মাশরাফি-মুশফিকরা। আবার ফিরবেন ইংল্যান্ডে, চ্যাম্পিয়নস ট্রফি খেলতে।

জন্ডি রোডস লাল-সবুজ জার্সিধারীদের সঙ্গে যোগ দেবেন কিনা? উত্তরে আকরাম বলেন, ‘আমাদের হ্যালসেল আছেন। উনি বিশ্বসেরা ফিল্ডিং কোচ। তবে জন্ডি রোডসকে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা। তিনি আপাতত সময় দিতে পারছেন না। তাকে আমরা কোচ নয়, পরামর্শক হিসেবে আনবো। আগেই বলেছি তিনি জাতীয় দল নয়, সবাইকে নিয়েই কাজ করবেন।’

সর্বশেষ বাংলাদেশের স্পিন কোচ ছিলেন রুয়ান কালপাগে। গত বছরের জুলাইতে হলি আর্টিজানে হামলার পর নিরাপত্তাজনিত আতঙ্কে বিসিবি থেকে ছুটি নিয়ে স্বপরিবারে বাংলাদেশ ছাড়েন এই শ্রীলঙ্কান। পরবর্তীতে বিসিবি থেকে একাধিকবার যোগাযোগ করে তাকে ফিরতে বলা হলেও ফেরেননি তিনি। ফলাফল, চুক্তি বাতিল হয় তার। তারপর থেকেই কোনো স্পিন কোচ নেই বাংলাদেশ দলে।