g উনাদকাটের হ্যাটট্রিকে পুনের নাটকীয় জয় | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ৬ই অক্টোবর, ২০১৭ ইং ২১শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

উনাদকাটের হ্যাটট্রিকে পুনের নাটকীয় জয়

AmaderBrahmanbaria.COM
মে ৬, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : জয়দেব উনাদকাটের হ্যাটট্রিকের উল্লাসকীভাবে কী হলো- সানরাইজার্স হায়দরাবাদের হয়তো বিশ্বাসই হচ্ছে না। শেষ ৩ ওভারে দরকার ছিল ৩২ রান, হাতে ছিল আরও ৬ উইকেট। কিন্তু জয়দেব উনাদকাট সব হিসাব পাল্টে দিলেন। শেষ ওভারে করলেন মেডেন হ্যাটট্রিক। তার দুর্দান্ত বোলিং নৈপুণ্যে হায়দরাবাদের বিপক্ষে রাইসিং পুনে সুপারজায়ান্ট পেয়েছে ১২ রানের নাটকীয় জয়।

পুনে ছুড়ে দেয় ১৪৯ রানের লক্ষ্য। জবাবে ডেভিড ওয়ার্নার (৪০) ও যুবরাজ সিংয়ের (৪৭) ব্যাটে সহজ জয় হাতছানি পায় হায়দরাবাদ। তবে ১৮তম ওভারে বদলে গেল ম্যাচের চেহারা।

নিজের তৃতীয় ওভারের প্রথম বলেই যুবরাজকে আউট করেন উনাদকাট। ওই ওভারের শেষ বলে বাঁহাতি পেসারের শিকার নামান ওঝা। শেষ ২ ওভারে হায়দরাবাদের দরকার ছিল ২২ রান, অসম্ভব কিছু নয়। কিন্তু বেন স্টোকস নিয়ন্ত্রিত বোলিং করলেন, বাউন্ডারিহীন ওভারে ৯ রান তোলেন রশিদ খান ও বিপুল শর্মা। নাটকের শেষ অঙ্ক রাখা ছিল শেষ ওভারের জন্য।

হায়দরাবাদকে আটকাতে দায়িত্ব পান উনাদকাট। প্রতিপক্ষকে দরকারী ১৩ রান তো নিতেই দেননি। বরং প্রথম তিন বলে বিপুল, রশিদ ও ভুবনেশ্বর কুমারকে আউট করে এবারের আইপিএলের তৃতীয় হ্যাটট্রিক করেন তিনি। আইপিএল ক্যারিয়ারে চার বছর পর নিজের দ্বিতীয় হ্যাটট্রিক পান উনাদকাট। টুর্নামেন্টের ইতিহাসে তিনি ছাড়া কেবল জেমস ফকনার দুটি হ্যাটট্রিক করেছেন। হ্যাটট্রিক মেডেন ওভার শেষে উনাদকাটের বোলিং ফিগার দাঁড়ায় ৪-১-৩০-৫। ওই এক ওভারেই ইনিংসে ৫ উইকেট, হ্যাটট্রিক ও ১০০ আইপিএল উইকেটের মালিক হন এ বাঁহাতি।

উনাদকাট ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেও অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে দারুণ অবদান রেখেছেন স্টোকস। এ ইংলিশ ব্যাটসম্যানের ২৫ বলে ৩৯ রানের সৌজন্যে ৮ উইকেটে ১৪৮ রান করে আগের ব্যাট করতে নামা পুনে। স্টোকস বল হাতেও নেন প্রথম ৩ উইকেট।

এছাড়া পুনের সফল স্কোরকার্ড গড়তে অবদান ছিল স্টিভেন স্মিথ (৩৪) ও মহেন্দ্র সিং ধোনির (৩১)।

১২ ম্যাচে অষ্টম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে আইপিএল টেবিলে দুই নম্বরে উঠে এসেছে পুনে। ৩ পয়েন্টের ব্যবধানে হায়দরাবাদকে তারা চারে নামিয়ে দিয়েছে। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে কলকাতা নাইট রাইডার্স। পুনের সমান পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মুম্বাই পরের ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসকে মোকাবিলা করবে। সূত্র- ক্রিকইনফো

এ জাতীয় আরও খবর