সোমবার, ১৫ই মে, ২০১৭ ইং ১লা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

স্মিথের ব্যাটে বৃথা গেল আমলার সেঞ্চুরি

AmaderBrahmanbaria.COM
মে ৮, ২০১৭

স্পোর্টস ডেস্ক : এক আইপিএল মৌসুমে দুটি সেঞ্চুরি করা তৃতীয় খেলোয়াড় হলেন হাশিম আমলা। কিন্তু ১১ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের ষষ্ঠ হার এড়াতে যথেষ্ট ছিল না তার দুর্দান্ত ইনিংসটি। ডোয়াইন স্মিথের ঝোড়ো ইনিংসে তাদের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে গুজরাট লায়ন্স।

১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরেই থাকল পাঞ্জাব। চতুর্থ দল সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে তাদের ব্যবধান ৩ পয়েন্টের। আর নিজেদের চতুর্থ জয়ে ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে এসেছে গুজরাট।

এবারের আসরে আমলার প্রথম সেঞ্চুরি ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। সেটাও বিফলে গিয়েছিল, পাঞ্জাব ১৯৮ রান করেও প্রতিপক্ষকে আটকে দিতে পারেনি। রবিবার প্রোটিয়া তারকার সেঞ্চুরির রাতে গুজরাটের বিপক্ষেও ৩ উইকেটে ১৮৯ রান করে সফল হয়নি পাঞ্জাব।

৫৯ বলে ৮ চার ও ৫ ছয়ে সেঞ্চুরি করেন আমলা। শন মার্শের (৫৮) সঙ্গে ১২৫ রানের জুটি গড়েন তিনি। ইনিংসের এক বল বাকি থাকতে ১০৪ রানে আউট হন আমলা। তার ৬০ বলের ইনিংসে ছিল ৮ চার ও ৫ ছয়।

লক্ষ্য বড় হওয়ায় শুরু থেকে ঝড় তোলে গুজরাট। ইশান কিষাণের সঙ্গে ৯১ রানের জুটি গড়েন স্মিথ। ৩৯ বলে ৮ চার ও ৪ ছয়ে ৭৪ রান করেন তিনি। স্মিথের দেখানো পথে সুরেশ রায়না ও দিনেশ কার্তিক ছোটখাটো ঝড় তোলেন। রায়না ২৫ বলে ৩৯ রানে আউট হলেও ২৩ বলে ৩৫ রানে অপরাজিত ছিলেন কার্তিক। ১৯.৪ ওভারে ৪ উইকেটে ১৯২ রান করে গুজরাট। সূত্র- ক্রিকইনফো