g ক্রিকেট বিশ্বে দাপট সাতক্ষীরার দুই যুবকের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

ক্রিকেট বিশ্বে দাপট সাতক্ষীরার দুই যুবকের

AmaderBrahmanbaria.COM
মে ২১, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : স্বল্প সময়ে তারকাখ্যাতি পেয়ে যাওয়া মোস্তাফিজুর রহমান। জেলার কালিগজ্ঞের তেঁতুলিয়ার অজপাড়া গাঁয়ের গ্রাম্য মাঠ দাপিয়ে উঠে আসা এই পেসার এখন কাঁপিয়ে বেড়াচ্ছেন গোটা বিশ্ব ক্রিকেট। ধূমকেতুর মত আর্বিভাব। এরপর নিজের প্রতিভাকে প্রস্ফুটিত করে তুলেছেন ক্রিকেট বিশ্বে। অল্প দিনেই ক্রিকেট দুনিয়ায় কাটার মাস্টার খ্যাতি পাওয়া মোস্তাফিজুর রহমান কাটার জাদুতে আবারও শুক্রবার মাঠ কাঁপিয়েছেন। ইনজুরি কাটিয়ে ওঠার পর চেনা রুপে প্রথম মাঠে দেখা গেলো এই বিস্ময় বালককে।

অন্যদিকে, ব্যাট হাতে আবারো নিজেকে মেলে ধরেছেন জাতীয় দলের ওপেনার, সাতক্ষীরার আরেক কৃতিসন্তান সৌম্য সরকার। ব্যাট হাতে তার দৃষ্টিনন্দন শট, দূর্দান্ত পারফরন্সে খুব সহজেই ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

সাতক্ষীরার এই দুই তারকা ক্রিকেটারের ওপর ভর করেই শুক্রবার আয়ারল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে বল হাতে মোস্তাফিজ নিয়েছেন ৪ উইকেট। এরপর ব্যাট হাতে আইরিশ বোলারদের শাসন করেছেন সৌম্য সরকার। এই দুই কৃতি ক্রিকেটারকে নিয়ে এখন মেতে উঠেছে সাতক্ষীরাবাসী। তাদের গর্ব ছুঁয়ে যাচ্ছে যেন পুরো দেশকেই।

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আনিছুর রহমান বলেন, ‘মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার যেমন গোটা দেশের গর্ব, তেমনি আমাদের সাতক্ষীরাবাসীর গর্ব। তারা ভালো খেলছে বলে, আমাদের অনুভূতিটাও খুব আনন্দের। সামনে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তারা ভালো খেলবে আশা করি।’

তিনি আরো বলেন, ‘সাতক্ষীরায় বয়স ভিত্তিক গ্রুপে কিছু ছেলে রয়েছে, যারা খুব ভালো পারফরমেন্স করছে। আশাকরি পর্যায়ক্রমে তারাও একদিন জাতীয় দলে পৌঁছে যাবে।’

একই অভিমত ব্যক্ত করেন জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি আশরাফুজ্জামান আশুও। মোস্তাফিজকে ভালো খেলতে দেখলে নিজের ভালোলাগার অনুভ‚তিটা প্রকাশহীন জানিয়ে মোস্তাফিজুর রহমানের মেঝো ভাই মোকলেছুর রহমান পল্টু বলেন, ‘খুবই ভালো লাগে যখন বল হাতে মোস্তাফিজকে উইকেট নিতে দেখি। বাংলাদেশ জিতে যায়। দলের যে কোন খেলোয়াড়কে ভালো খেলতে দেখলেই ভালো লাগে। গতকালকের ম্যাচটি ভালো খেলেছে সৌম্য সরকার ও মোস্তাফিজ। এই ধারা অব্যাহত থাক, সে দোয়া করি।