বৃহস্পতিবার, ১৫ই জুন, ২০১৭ ইং ১লা আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

প্রোটিয়াদের ১৯ রানে হারিয়েছে পাকিস্তান

AmaderBrahmanbaria.COM
জুন ৮, ২০১৭
news-image

---

ভারতের বিরুদ্ধে পর্যুদস্ত হলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এজবাস্টনেই ঘুরে দাঁড়াল পাকিস্তান। টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল প্রোটিয়াদের বিরুদ্ধে ভালো খেলে টুর্নামেন্টে গ্রুপ বি-এর খেলা জমিয়ে দিল সরফরাজ খানের দল।

আশীর্বাদ হয়ে আসা বৃষ্টিতে ডাকওয়ার্থ-লুইস মেথডে প্রোটিয়াদের ১৯ রানে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ওঠার দৌড়ে ভালোভাবেই টিকে থাকল সরফরাজরা।

শুরুতে বোলারদের দাপটে দক্ষিণ আফ্রিকাকে ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে করতে দেয় তারা ২১৯ রান। ওই লক্ষ্য পর্যন্ত যেতে দেয়নি তাদের বৃষ্টি। ২৭ ওভার শেষে বৃষ্টি শুরু হলে ম্যাচ হয়ে যায় বন্ধ।

আবহাওয়ার আর উন্নতি না হওয়ায় ডাকওয়ার্থ-লুইস মেথডে ১৯ রানের জয় পায় পাকিস্তান। বৃষ্টির সময় ২৭ ওভারে ৩ উইকেট হারিয়ে পাকিস্তানের রান ছিল ১১৯। ডি/এল মেথডে ২৭ ওভারে সরফরাজদের দরকার ছিল ১০১ রান।

এই জয়ে সেমিফাইনালে খেলার  আশা জিইয়ে রেখেছে পাকিস্তান। শেষ চারে খেলতে হলে পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্যই জিততে হবে তাদের। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অবশ্যই ভারতকে জিততে হবে। সেক্ষেত্রে ভারত এবং পাকিস্তান চলে যাবে সেমিফাইনালে। আবার যদি দক্ষিণ আফ্রিকার কাছে ভারত হেরে যায়, সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা চলে যাবে সেমিফাইনালে।অপরদিকে আজ লঙ্কান্দের বিপক্ষে ভারত জিতলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে তাদের।

আবার যদি আজ লঙ্কানরা জিতে যায় তবে সব হিসাব নিকাশ পাল্টে যাবে। তখন ভারত,শ্রীলঙ্কা,দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানের একটি করে জয় থাকবে। ফলে সবার নিজেদের শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। তখন সবচেয়ে বড় বিষয় হবে রানরেট ।