মঙ্গলবার, ২০শে জুন, ২০১৭ ইং ৬ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

লংগদুতে যুবলীগ নেতা হত্যা: গ্রেফতার ২

AmaderBrahmanbaria.COM
জুন ১০, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : রাঙামাটির লংগদু উপজেলায় যুবলীগ নেতা নুরুল ইসলামকে হত্যার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে খাগড়াছড়ির দীঘিনালার সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতার দুজন হলেন জুয়েল চাকমা ও রমেল চাকমা।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি থানার ওসি তারেক মোহাম্মদ আবদুল হান্নান জানান, মাইনি ব্রিজ থেকে ৩০০ গজ দূরে নিহত নুরুল ইসলামের মোটরসাইকেলের হেলমেট পাওয়া গেছে। গ্রেফতার হওয়া দুজনের দেয়া তথ্য অনুযায়ী, মোটরসাইকেলটি উদ্ধারে মাইনি নদীর আশপাশে অভিযান চালানো হচ্ছে।

গ্রেফতারের বিষয়ে বিকালে গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে তিনি জানান।

নিহত নুরুল ইসলাম উপজেলা সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত ১ জুন দুপুরে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে চার কিলো এলাকা থেকে নুরুল ইসলামের লাশ উদ্ধার করা হয়। তার বাড়ি লংগদু উপজেলা সদরে। তিনি ভাড়ায়চালিত মোটরসাইকেল চালাতেন। ঘটনার দিন দুজন পাহাড়ি নুরুল ইসলামের মোটরসাইকেল ভাড়া করেন। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে তার লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে রাঙামাটি উত্তপ্ত হয়ে ওঠে। লাশ উদ্ধারের পরদিন ২ জুন সকালে সেখানকার বাঙালিরা তিন টিলা ও মানিকজোর ছড়া গ্রামে পাহাড়িদের দুই শতাধিক বাড়িঘর পুড়িয়ে দেয় বলে অভিযোগ ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন উপজেলা সদর ও আশপাশের এলাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে।

ক্ষতিগ্রস্ত পাহাড়িরা এ ঘটনার জন্য বাঙালিদের দায়ী করেছেন। অন্যদিকে, বাঙালিদের অভিযোগ- নয়নকে হত্যা করা হয়েছে এবং এ ঘটনার সঙ্গে পাহাড়ি কোনো সন্ত্রাসী গোষ্ঠী জড়িত।

এ জাতীয় আরও খবর