সোমবার, ১৯শে জুন, ২০১৭ ইং ৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

রাঙামাটিতে ধসে যাওয়া সড়ক সচলের চেষ্টা

AmaderBrahmanbaria.COM
জুন ১৭, ২০১৭
news-image

---

নিউজ ডেস্ক : প্রবল বর্ষণে ধসে যাওয়া রাঙামাটির সড়ক পথে যোগাযোগ সচলের চেষ্টা চালিয়ে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ এবং বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। শুক্রবার চট্টগ্রাম-রাঙামাটি সড়কের মানিকছড়ি, সাপছড়ি, ঘাগড়া শালবাগান এলাকায় সরেজমিনে ঘুরে যোগাযোগ ব্যবস্থার ভয়াবহ চিত্র দেখা গেছে।

রাঙামাটি-চট্টগ্রাম সড়কের মানিকছড়ি থেকে ঘাগড়া পর্যন্ত ২০ কিলোমিটার সড়ক প্রবল বর্ষণে ধসে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, রাঙামাটি-চট্টগ্রাম, রাঙামাটি-বান্দরবান, রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের ৭টি রুটের ১৪৫টি স্থানে পাহাড়ধস হয়েছে। এ ছাড়া সড়কের ৩৭টি স্থান ভেঙে পড়েছে। এর মধ্যে ঘাগড়ার শালবাগানে ৬১ কিলোমিটার এলাকায় অন্তত ১০০ ফুট সড়ক ধসে পাহাড়ের ২০০-৩০০ ফুট নিচে পড়ে গেছে। খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের অন্তত ৭০ মিটার অংশ ধসে ৪০ থেকে ৫০ ফুট নিচে পড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত মূল সড়কের পাশে পাহাড় কেটে বাইপাস সড়ক তৈরির চেষ্টা করছে সেনাবাহিনী ও সড়ক বিভাগের কর্মীরা। রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ক্ষতিগ্রস্ত স্থানগুলোতে মাটি সরানোর কাজ শুরু হলেও এখনো সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের বিভিন্ন স্থানে ভাঙনের কারণে সড়ক যোগাযোগ বিছিন্ন রয়েছে।

এদিকে, অনেকেই স্বেচ্ছায় সড়ক পথ সচলের কাজে হাত লাগিয়েছেন। তার মধ্যে রাঙামাটি জেলা বিএনপি সভাপতি মো. শাহ আলম এবং সাধারণ সম্পাদক দীপু তালুকাদরের নেতৃত্বে ৪০০ জনের একটি স্বেচ্ছাসেবক দল সাপছড়ি এলাকায় সড়কে যাতায়াতের সুবিধার্থে কাজ করে যাচ্ছে।

এ জাতীয় আরও খবর