g সেমিতে ভারতকেই পেল বাংলাদেশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

সেমিতে ভারতকেই পেল বাংলাদেশ

AmaderBrahmanbaria.COM
জুন ১৩, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : সেমিফাইনালে ভারতকে পাচ্ছে বাংলাদেশ, তা আগেই অনেকটা নিশ্চিত ছিল। অপেক্ষা ছিল শুধু পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার গ্রুপ পর্বের শেষ ম্যাচটির জন্য। কারণ এই ম্যাচের ফলাফলের ওপর নির্ভার করছিল সেমিতে কে কার প্রতিপক্ষ হবে। না, শেষ পর্যন্ত বড় কোন পরিবর্তন হয়নি। শ্রীলঙ্কাকে অতি কষ্টে তিন উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ চারে উঠেছে পাকিস্তান। জয়ের ব্যবধান খুব একটা বড় না হওয়ায় গ্রুপ রানার্সআপ হয়েই সেমিতে ওঠে তারা।

তাই ভারতই হয়েছে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন। সে সঙ্গে পুরোপুরি নিশ্চিত হয়েছে তাদের প্রতিপক্ষও। মাশরাফি-সাকিবদের বাংলাদেশ সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে। আগামী ১৫ জুন বার্মিংহামে হবে ম্যাচটি। তার আগে প্রথম সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। কার্ডিফে এই ম্যাচটি হবে ১৪ জুন।

আসরে প্রথম দল হিসেবে শেষ চারে খেলা নিশ্চিত করে ইংল্যান্ড। ‘এ’ গ্রুপ থেকে তিন ম্যাচের তিনটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠে স্বাগতিকরা। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলকে টপকে এই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সেমিতে ওঠে বাংলাদেশ। মাশরাফিরা প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হারলেও বৃষ্টিতে অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় এক পয়েন্ট পায়। গ্রুপের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ এক জয়ে মোট ৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ রানার্সআপ হয় বাংলাদেশ। আর অস্ট্রেলিয়া ২ এবং নিউজিল্যান্ড এক পেয়ে আসর থেকে বিদায় নেয়।

আর ‘বি’ গ্রুপ থেকে ভারত হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে এবং শ্রীলঙ্কার বিপক্ষে জিতে পাকিস্তান ওঠে শেষ চারে।

এ জাতীয় আরও খবর