বুধবার, ২১শে জুন, ২০১৭ ইং ৭ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

একই দিনে দু’বার পাকিস্তানকে হারানোর সুযোগ ভারতের!

AmaderBrahmanbaria.COM
জুন ১৮, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :একই দিনে দু-দু’বার পাকিস্তানকে হারানোর সুযোগ ভারতের সামনে। একই দিনে দু’বার? শুনতে অবাক লাগলেও একদম সত্যি।

এক দিকে ওভাল, অন্য দিকে লন্ডন। দুটো স্টেডিয়ামের মধ্যে ব্যবধান থাকলেও রবিবার এই দুই স্টেডিয়ামের দিকেই তাকিয়ে থাকবেন ভারত ও পাকিস্তানের সমর্থকরা। রবিবার সব অর্থেই সুপার সানডে। ওভাল ও লন্ডনে ভারত-পাক ম্যাচ। ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। আর লন্ডনে বিশ্ব হকি লিগের সেমিফাইনাল।

পরিসংখ্যান বলছে, ক্রিকেটে ধার ও ভারের নিরিখে পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে ভারত। এই মুহূর্তে আইসিসি-র ক্রমতালিকায় দু’ নম্বরে কোহলির ভারত। সেখানে পাকিস্তান ৮ নম্বরে। বোঝাই যাচ্ছে ভারত বহু এগিয়ে পাকিস্তানের থেকে। আইসিসি ইভেন্টে ভারতের ‘দাদাগিরি’ সহ্য করতে হচ্ছে পাকিস্তানকে। বিশ্বকাপে এখনও পর্যন্ত পাকিস্তানের কাছে হারেনি ভারত। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত ও পাকিস্তানের দেখা হয়েছে চার বার। এর মধ্যে ভারত জিতেছে ২ বার। পাকিস্তানও তাই। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্বে পাকিস্তানকে দাঁড়াতেই দেয়নি ভারত।
এই বিষয়ে অন্যান্য খবর

হকিতে ভারত ও পাকিস্তানের মধ্যে এ যাবৎ ১৬৭টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে পাকিস্তানই জিতেছে ৮২টি ম্যাচ। সেখানে ভারত জিতেছে ৫৫টিতে। ড্র হয়েছে ৩০টি। বিশ্ব হকির ক্রমতালিকায় অবশ্য অন্য ছবি। সেখানে এগিয়ে ভারত। তারা ৬ নম্বরে। পাকিস্তান ১৩ নম্বরে।

রবিবার ভারতের সামনে দু-দু’বার পাকিস্তানকে হারানোর সুযোগ রয়েছে। পাকিস্তানেরও তাই। আবার এরকমও হতে পারে, দুই দলই একটি করে ম্যাচ জিতল। শেষ পর্যন্ত কী হবে, তার উত্তর দিয়ে যাবে রবিবার।