বুধবার, ১২ই জুলাই, ২০১৭ ইং ২৮শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

চীনা রাষ্ট্রদূতের সঙ্গে গোপন সাক্ষাৎ: বিপাকে রাহুল

AmaderBrahmanbaria.COM
জুলাই ১০, ২০১৭

---

অনলাইন ডেস্ক : রাজনীতির রঙ্গমঞ্চে নতুন করে বিপাকে পড়লেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। সম্প্রতি সিকিম সীমান্ত নিয়ে ভারত-চীনের মধ্যে উত্তেজনা তুঙ্গে। আর এমন প্রেক্ষাপটে গোপনে চীনা রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করে বিপাকে পড়েছেন তিনি।

কংগ্রেস সূত্রের খবর, চলতি মাসের গোড়ার দিকে চীনের রাষ্ট্রদূত লুও ঝাউহুইয়ের সঙ্গে দেখা করেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। শুধু তাই নয়, ভুটানের রাষ্ট্রদূতের সঙ্গেও সাক্ষাৎ করেছেন রাহুল। মূলত সিকিম সীমান্ত নিয়ে দিল্লি-বেইজিং বিতর্ক নিয়েই রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা করেছেন রাহুল। উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন উত্তর-পূর্ব ভারতের এক কংগ্রেস নেতা এবং দেশের সাবেক জাতীয় নিরাপত্তা এজেন্সির কর্মী শিব শংকর মেনন।

বিষয়টি প্রথমে প্রকাশ্যে আসে দিল্লিতে থাকা চীনা দূতাবাসের পক্ষ থেকে করা এক টুইটে। সেখানে রাহুলের সঙ্গে চীনা রাষ্ট্রদূতের বৈঠকের কথা লেখা হয়। যদিও তখন সেই বৈঠকের কথা সম্পূর্ণ অস্বীকার করে কংগ্রেস। রাহুলের সঙ্গে চীনা রাষ্ট্রদূতের বৈঠকের খবর মিথ্যা বলে জানান কংগ্রেসের মুখপত্র রণদীপ সিং সুরজওয়ালা। তবে সোমবার রাহুল গান্ধী টুইট করে সেই বৈঠকের কথা স্বীকার করে নিয়েছেন। সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

এ জাতীয় আরও খবর