g আখাউড়ায় পুলিশ ক্লিয়ান্সে জীবিত ব্যক্তি মৃত ! : থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় পুলিশ ক্লিয়ান্সে জীবিত ব্যক্তি মৃত ! : থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৮, ২০১৭

---

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জীবিত এক ব্যক্তিকে মৃত দেখিয়ে পুলিশ প্রতিবেদেন দেওয়ায় ঐ ব্যক্তির হজ্বে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। আর জীবিত হজ্বযাত্রীকে ‘মৃত’ দেখানোয় আখাউড়ার ওসিকে হাইকোর্টে তলব করা হয়েছে। আগামী ২৩ জুলাই হাইকোর্টে স্ব-শরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে তাকে। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেছেন, ভূলে মৃত ব্যক্তির কলামে জীবিত ব্যক্তির নাম বসে যায়। পরবর্তীতে তা সংশোধনী আকারে পাঠানো হয়েছে। রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৭ জুলাই) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান খানের হাইকোর্ট ডিবিশন বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। রুলে পুলিশি প্রতিবেদনে জীবিত ব্যক্তিতে মৃত দেখানো কেন বেআইনি হবে না-তা জানতে চেয়েছেন মহামান্য হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, ধর্ম সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার (এসপি) ও আখাউড়া থানার ওসিকে এক সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন মোঃ কায়সার জাহিদ ভূঁইয়া।
আখাউড়ার বাসিন্দা আজাদ হোসেন ভূঞার হজ্বে যাওয়ার কথা ২৯ জুলাই। কিন্তু গত ২০ জুন ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পুলিশি প্রতিবেদনে তাকে মৃত বলে দেখতে পাওয়া যায়। আখাউড়া উপজলোর দক্ষিণ ইউনিয়নের বড় কুড়িপাইকা গ্রামের আব্দুস সাত্তার ভূইয়ার পুত্র মোঃ আজাদ হোসনে ভূইয়া এ বছর হজ্বে যাওয়ার জন্য নিবন্ধন করেছিলেন। তিনি পুলিশের এ প্রতিবেদনে বিরুদ্ধে উচ্চ আদালতে গত ১১ জুলাই একটি রীট পিটিশন করেছেন আজাদ হোসনে ভূইয়া। হজ্বে যাওয়ার জন্য তিনি বেসরকারী ভাবে নিবন্ধন করেন তিনি। পুলিশ তদন্ত রিপোর্টে আখাউড়া থানা আজাদ হোসনেকে মৃত দেখিয়ে প্রতিবেদন জমা দেয়। এতে তার হজ্ব গমনে জটলিতার সৃষ্টি হয় দেখা দেয় অনিশ্চয়তা। আজাদ হোসেন বলেন, একদিন থানা থেকে (এসআই) আবুল কালাম আমাকে ফোন করে পুুলিশ প্রতিবেদন নেয়ার জন্য যেতে বলেছিলেন। কিন্তু আমি ব্যবসায়িক জরুরি কাজে ঢাকায় ব্যস্ত থাকায় আসতে পারিনি। পরে র্ধমমন্ত্রণালয়ের প্রকাশিত পুলিশি প্রতিবেদনে জানতে পারি আমাকে মৃত দেখিয়েছে পুলিশ। হজ্বে যাওয়া অনশ্চিতি হয়ে পড়ায় তিনি খুবই চিন্তিত বলে জানান। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদার বলেন, আজাদ হোসেনের পুলিশ প্রতিবেদন ভুল হওয়ার আমি জানতে পেরেছি উচ্চ আদালত আমাকে ২৩ জুলাই স্ব-শরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। এখনো দাপ্তরিক চিঠি পাই নি। তিনি আরো বলেন, টাইপে ভুলে তাকে মৃত দেখোনো হয়েছিল। এটি সংশোধন করে পুনরায় প্রতিবেদন পাঠানো হয়েছে।

এ জাতীয় আরও খবর