g পুলিশ পরিচয়ে ডাকাতি করত তারা: ডিবি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং ৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

পুলিশ পরিচয়ে ডাকাতি করত তারা: ডিবি

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৮, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী থেকে আটক ১২ ডাকাত সদস্য পুলিশ পরিচয় দিয়ে ডাকাতি করত বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান তিনি।

আব্দুল বাতেন বলেন, সোমবার রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ১২ ডাকাতকে আটক করা হয়েছে। তারা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং পুলিশ পরিচয়ে রাজধানীতে ডাকাতি করত।

আটকরা হলেন মো. বারেক মিয়া, মো. গফফার আহমেদ, মো. মনির হোসেন, রাসেল বর্ষ ওরফে বর্ষা, মো. আল আমিন ওরফে দিপু, মো. মোর্শেদ ওরফে মিন্টু, মো. সবুজ হোসেন শ্যামল, ওরনি আলম ওরফে ওরনী, মো. রিয়াজ, মো. মেহেদি হাসান ওরফে মেহেদি, ড্রাইভার মো. নাজমুল হাসান ওরফে এরশাদ ও মো. আরমান হোসেন।

ডিবি পুলিশের ঊধ্বর্তন ওই কর্মকতা জানান, আটকদের কাছ থেকে দু’টি পিস্তল, ছয় রাউন্ড গুলিভর্তি দুইটি ম্যাগাজিন, একটি কাঠের লাঠি, একটি প্লাস্টিকের তৈরি কালো রঙের ওয়াকিটকি সদৃশ ওয়াকিটকি, দু’টি হ্যান্ডকাপ, দু’টি স্টেইনলেস স্টিলের ধারালো চাকু, একটি চওড়া স্কচটেপ, একটি গামছা, একটি ডিবি জ্যাকেট এবং একটি সিলভার কালারের নোয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, আটকরা দুই বা তিনটি ছোট দলে বিভক্ত হয়ে কেউ ব্যাংকে অবস্থান করে টাকা উত্তোলনকারী গ্রাহকদের সম্পর্কে ব্যাংকের বাইরে অবস্থানকারী দলের কাছে তথ্য দেয়। ব্যাংকের বাইরে থাকা দল গ্রাহকদের অনুসরণ করে এবং গাড়িতে থাকা দলকে সুবিধামতো জায়গায় থাকতে বলে।

গ্রাহক ব্যাংক থেকে টাকা তুলে গাড়িতে থাকা ডাকাত দলের সুবিধামতো জায়গায় আসলে ডাকাতদল তাদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে জোর করে গাড়িতে তুলে এবং অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে চোখ বেঁধে ফেলে।

পরে মুখে স্কচটেপ পেঁচিয়ে গাড়ি নিয়ে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় ঘুরতে থাকে। ভিকটিমের কাছে থাকা সমস্ত টাকা ও অন্যান্য মালামাল নিয়ে তাকে চোখ বাঁধা অবস্থায় অথবা চোখে মলম লাগিয়ে সুবিধামতো জায়গায় নামিয়ে দেয়।

এ জাতীয় আরও খবর