g মশা কামড়ের চুলকানি মেটাবে এই যন্ত্র | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং ৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

মশা কামড়ের চুলকানি মেটাবে এই যন্ত্র

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৯, ২০১৭

---

অনলাইন ডেস্ক : মশা মারতে কামান দাগতেও রাজি হয় অনেকে। মশার উৎপাত থেকে বাঁচতে কত ধরনের উপায় যে বের হয়েছে তা বলে শেষ করা যাবে না। এসব দুঃখের কথা আর নাইবা বললাম। এই মশাকে তো আটকানো যাবে না। কিন্তু এখন এই মশা বা অনান্য কোনও পোকা মাকড়ের কামড়ে শরীরে চুলকানি চাইলে আটকানো যাবে।

মশার কামড়ের সব থেকে বিরক্তিকর বিষয় চুলকানি। এই চুলকানি ঠেকানোর কোনো উপায় এতোদিন ছিল না। এবার সেই সমস্যারও সমাধান করে ফেলল বিজ্ঞানীরা। নতুন এক প্রযুক্তি নিয়ে হাজির হয়েছে তারা। এক বাটন সম্বলিত লম্বাটে আকৃতির বাইট হেলপার। মশার কামড়ে ফুলে ওঠা লাল পিণ্ডর আকার ও চুলকানি কমিয়ে আনার কাজ করবে এটি। তবে ডিভাইসটি শুধু মশার কামড় নয় শরীরের অন্যান্য জায়গার ব্যাথা সারানোর কাজেও ব্যবহার করা যাবে।

মশা বা বিষাক্ত কোনও পোকা মাকড় কামড়ে শরীরের লাল হয়ে যাওয়া অংশে বাইট হেলপার নামে এই ডিভাইসটি চেপে ধরলেই হলো। নিমেষে গায়েব সব ধরণের সমস্যা। বাইট হেলপারে আছে থার্মো পালস টেকনোলজি। এই ডিভাইসটির সাহায্যে মশা কামড়ানো স্থানটিতে কম্পনের সঙ্গে ১২০ ডিগ্রি গরম তাপমাত্রা প্রবাহিত হবে। উপকার পেতে ডিভাইসটি আক্রান্ত স্থানে ৩০ থেকে ৪০ সেকেন্ড পর্যন্ত ধরে রাখতে হয়।

তবে এটি ব্যবহার করে অনেকেই জানিয়েছেন, বাইট হেলপারের গরমটা তাদের কাছে অসহনীয় মনে হয়েছে। ব্যাটারি চালিত বহনযোগ্য এই ডিভাইসটির দাম ধরা হয়েছে ৩৯ ডলার।