g সেই ইংল্যান্ডেই ঝলক দেখাচ্ছেন আমির! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১১ই আগস্ট, ২০১৭ ইং ২৭শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সেই ইংল্যান্ডেই ঝলক দেখাচ্ছেন আমির!

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৭, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ২০১০ সালে ইংল্যান্ড সফরে গিয়ে কুখ্যাত স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন মোহাম্মদ আমির। এ জন্য নিষেধাজ্ঞার পাশাপাশি জেলও খাটতে হয়েছিল পাকিস্তানের এই বাঁহাতি পেসারকে। ইংল্যান্ডজুড়ে তিনি কুড়িয়েছিলেন নিন্দা আর সমালোচনা। তবে এখন সেই ইংল্যান্ডের মাটিতেই ঝলক দেখাচ্ছেন আমির। দারুণ নৈপুণ্য দিয়ে মাতিয়ে রাখছেন ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট অঙ্গন।

আমির এবার ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলছেন এসেক্সের হয়ে। গত শনিবার অসাধারণ বোলিং করে তিনি প্রায় একাই ভুগিয়েছেন ইয়র্কশায়ারকে। ১১.২ ওভার বোলিং করে মাত্র ১৮ রানের বিনিময়ে নিয়েছেন পাঁচটি উইকেট। ইয়র্কশায়ার গুটিয়ে গেছে মাত্র ১১৩ রানে। পরে ব্যাট হাতেও নিজের কার্যকারিতা প্রমাণ করছেন এই পাকিস্তানি ক্রিকেটার। গতকাল দ্বিতীয় দিনের খেলা শেষে আমির অপরাজিত আছেন ১১ রান নিয়ে।

ইংল্যান্ডের মাটিতে যে এভাবে বিধ্বংসী বোলিংয়ের সুযোগ পাবেন, তা হয়তো ২০১০ সালে ভাবতেও পারেননি আমির। পাকিস্তানের তৎকালীন অধিনায়ক সালমান বাট ও মোহাম্মদ আসিফের সঙ্গে তিনিও জড়িয়েছিলেন স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে। ইচ্ছাকৃতভাবে করেছিলেন নো বল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন পাঁচ বছরের জন্য।

সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছরের জানুয়ারিতে অবশ্য আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পেরেছেন আমির। এখন পাকিস্তানের হয়ে খেলছেন তিন ধরনের ফরম্যাটেই। এ বছরের জুনে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি শিরোপা জয়ের পেছনেও অন্যতম ভূমিকা ছিল আমিরের।

২০১৬ সালে আবারও পাকিস্তান দলের হয়ে আমির এসেছিলেন ইংল্যান্ড সফরে। সে সময়ও তাঁকে বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছিল। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক বলেছিলেন যে আমিরের মতো স্পট ফিক্সারদের আজীবন নিষিদ্ধ করা উচিত। সেই কুকই এখন আমিরের এসেক্স সতীর্থ।