g অস্ট্রেলিয়া ও সমালোচকদের জবাব দিলেন সাব্বির | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৬শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া ও সমালোচকদের জবাব দিলেন সাব্বির

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৪, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে জবাবটা দুই দিক দিয়েই দিলেন মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমান। সাব্বির ও মুশফিকের ব্যাটে অজিদের স্পিন আক্রমণের সামনে নাকাল হতে হতে ঘুরে দাঁড়াল বাংলাদেশ। ৬৪ বলে ৫ চার এবং ১ ছক্কায় ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি হাঁকালেন ৮ টেস্ট খেলা সাব্বির। অধিনায়ক মুশফিকের সঙ্গে তার জুটি দাঁড়িয়েছে ৭১ রানের। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ১৯৭/৫।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। বল হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন অজি স্পিনার নাথান লায়ন। দলীয় ১৩ রানে তার বলে এলবিডাব্লিউ হয়ে ফিরেন চট্টগ্রামের ছেলে তামিম ইকবাল (৯)। দেশসেরা ওপেনারের বিদায়ের পর দলকে ভরসা দিতে পারেননি ইমরুল। টানা তিন ইনিংসে ব্যর্থতার পরিচয় দিয়ে ৪ রান করে সেই লায়নের বলে এলবিডাব্লিউ হয়েছেন। যদিও ইমরুলকে ফেরাতে রিভিউ নিতে হয়েছে অজিদের।

এরপর প্রতিরোধ গড়েন প্রথম টেস্টের দুই ইনিংসে ব্যর্থ তরুণ ওপেনার সৌম্য সরকার এবং দল থেকে বাদ পড়ে নাটকীয়ভাবে ফেরা মুমিনুল হক। দুজনে মিলে ৪৯ রানের জুটি গড়েন। লাঞ্চের ঠিক আগমুহূর্তে ৮১ বলে ২ চার এবং ১ ছক্কায় ৩৩ রান নাথান লায়নের তৃতীয় শিকার হন সৌম্য। দলের রান তখন ৭০। এরপর মুমিনুলও বেশিক্ষণ টিকতে পারেননি। নাথান লায়নের চতুর্থ শিকার হয়ে ৩১ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি।

দলের ভরসা ছিল তখন সাকিব আল হাসান। শুরু থেকেই ভালো ব্যাট করছিলেন। কিন্তু বিশ্বসেরা অল-রাউন্ডার আজ ইনিংসটা বড় করতে পারলেন না। ২৪ রান করে অ্যাস্টন অ্যাগারের শিকার হলেন তিনি। এরপর সাব্বিরকে নিয়ে লড়াই শুরু করলেন অধিনায়ক মুশফিক।

এ জাতীয় আরও খবর