g ভারত ৯: ০ শ্রীলঙ্কা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৬শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ভারত ৯: ০ শ্রীলঙ্কা

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৭, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : টেস্টের পর ওয়ানডে; সর্বশেষ টি-টোয়েন্টি। ফরম্যাটে পরিবর্তন আসলেও ভাগ্যের পরিবর্তন হয়নি শ্রীলঙ্কার। টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও ভারতের কাছে পাত্তা পেল না লঙ্কানরা। বুধবার রাতে একমাত্র টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে টিম ইন্ডিয়া। এর আগে টেস্টে ৩-০ এবং ওয়ানডেতে ৫-০ ব্যবধানে স্বাগতিকদের পরাজিত করে বিরাট কোহলির দল। সবমিলিয়ে ৯-০ ব্যবধানের জয় নিয়ে বাড়ি ফিরতে যাচ্ছে ভারত।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। জবাবে ব্যাটিংয়ে নেমে কোহলি এবং মনীষ পান্ডের হাফসেঞ্চুরিতে ৪ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

ভারতের হয়ে কোহলি ৫৪ বলে সাতটি চার ও একটি ছক্কার সাহায্যে ৮২ রানের দারুণ ইনিংস খেলেন। মনীষ ৩৬ বলে চারটি চার ও একটি ছক্কায় ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন। লোকেশ রাহুল করেন ২৪ রান।

১৭১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা ভারত ৪২ রানে ২ উইকেট হারিয়ে বসলে ম্যাচে আধিপত্য বিস্তারের স্বপ্ন দেখে শ্রীলঙ্কা। তবে মনীষকে নিয়ে তৃতীয় উইকেটে ১১৯ রানের দুর্দান্ত জুটি গড়ে সিরিজে লঙ্কানদের প্রথম জয়ের স্বপ্ন মিইয়ে দেন কোহলি। শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নেন ইসুরু উদানা, সেকুগে প্রসন্ন ও লাসিথ মালিঙ্গা।

এর আগে দিলশান মুনারাবিরা ও আসান প্রিয়ঞ্জনের দারুণ ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। মুনারাবিরা ২৯ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় ৫৩ রানের দারুণ ইনিংস খেলেন। প্রিয়ঞ্জন করেন ৪০ রান।

ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন যোগেন্দ্র চাহাল। এছাড়া কুলদীপ যাদব দুটি এবং ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ নেন একটি করে উইকেট।