g কৃত্রিম শ্বাসযন্ত্রের সাহায্য ছাড়াই শ্বাস নিতে পারছেন আনিসুল হক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

কৃত্রিম শ্বাসযন্ত্রের সাহায্য ছাড়াই শ্বাস নিতে পারছেন আনিসুল হক

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২২, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : মস্তিষ্কের রক্তনালীর প্রদাহজনিত রোগে আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকা ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের শরীর থেকে কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে নেওয়া হয়েছে বলে তার পারিবারিক বন্ধু আব্দুন নূর তুষার জানিয়েছেন।

 

আনিসুল হকের স্ত্রী রুবানা হকের বরাত দিয়ে তিনি জানান, বর্তমানে কৃত্রিম শ্বাসযন্ত্রের সাহায্য ছাড়া নিজই শ্বাস নিতে পারছেন মেয়র। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় চিকিৎসকেরা এখনো তাকে ঘুম পাড়িয়ে রেখেই চিকিৎসা চালাচ্ছেন। এ অবস্থায় চিকিৎসকেরা মেয়রকে নতুন কিছু ওষুধ দিয়েছেন বলে জানান তিনি।
এছাড়া তুষার আরও জানান, এক সপ্তাহ আগে তিনি লন্ডন থেকে ফেরার সময়েই মেয়রের কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে নেওয়া হয়েছিল। সেই থেকে এখন পর্যন্ত তিনি যন্ত্রের সাহায্য ছাড়াই শ্বাস নিতে পারছেন।

 

উল্লেখ্য, উল্লেখ্য, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হয়েছেন তিনি। গত ৪ আগস্ট থেকে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।

এ জাতীয় আরও খবর