সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ম্যাচ ও সিরিজ-সেরা হয়েও হতাশ গেইল !

বোঝাই যাচ্ছিল, ম্যাচসেরা ও টুর্নামেন্টে সেরা দুটো পুরস্কারই যাচ্ছে ক্রিস গেইলের পকেটে। ধারাভাষ্যকার গৌতম ভিমানির ঘোষণার সঙ্গে সঙ্গে হাসিমুখে পুরস্কার নিতে এলেন গেইল। অনেকেই গেইলের কথা শুনকে আগ্রহী ছিলেন। সবাইকে অবাক করে দিয়ে গৌতম ভিমানি প্রথমে গেইলের বোলিংয়ে বিষয়ে জানতে চাইলেন। রসিকতার সুরে ভারতীয় এই ধারাভাষ্যকার বলেন, ‘শেষ ওভারে খারাপ বল করে নিশ্চয় হতাশ আপনি? সবারই জানা, আজ ফাইনাল ম্যাচে শেষ ওভারটা করেন গেইল। সেই ওভারে মাত্র ২ রান দেন গেইল। একটিও উইকেট পাননি তিনি। আবু হায়দার রনি কয়েকবার আউট হতে হতেও বেঁচে যান।

গেইলের রসিকতার কথা তো কারো অজানা নয়। গৌতমের কথার উত্তরটাও রসিকতার ঢঙেই দেন এই ক্যারিবীয় ক্রিকেটার। তিনি বলেন, ‘অবশ্যই আমি আমার বোলিং নিয়ে হতাশ। তবে আমি এখনো বিশ্বের সেরা অফ স্পিনার!

এরপর অবশ্য আর কোনো রসিকতা করেননি গেইল। রংপুরের শিরোপাজয়ের কারণ হিসেবে দলীয় সমন্বয়ের কথা জানান তিনি। গেইল বলেন, ‘দল হিসেবে পুরো টুর্নামেন্টে দারুণ খেলেছি আমরা। শুরুটা অত ভালো না হলেও শেষটা দারুণ হলো। চার্লস ও ম্যাককালাম আমার কাজটা সহজ করে দিয়েছে। অধিনায়ক হিসেবে মাশরাফি দারুণ।’

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

আগামী বছরও রংপুর রাইডার্সে খেলার ইচ্ছা প্রকাশ করেন ক্রিস গেইল।

এবারের টুর্নামেন্টে ১১ ম্যাচে ৪৮৫ রান করেন গেইল। দুটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। আজ বিপিএলের ইতিহাসে দ্বিতীয় বিদেশি ব্যাটসম্যান হিসেবে এক হাজার রান করার মাইলফলক গড়েন গেইল। ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে আজ ১১ হাজার রান করার কীর্তি গড়েন তিনি।

বিপিএলে আজ আরেকটি অসাধারণ মাইলফলক গড়েছেন ক্রিস গেইল। টুর্নামেন্টের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ১০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হিসেবে দুই কোটি টাকা পেয়েছে রংপুর রাইডার্স। রানার আপ ঢাকা ডায়নামাইটস পেয়েছে ৭৫ লাখ টাকা।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

ফেবারিটদের কী হলো?

হিজরা দলের অভিনব কায়দায় ছিনতাই

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?

ব্রাজিলকে রুখে দিলো সুইজারল্যান্ড