সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আশুগঞ্জে সরকারীভাবে আমন সংগ্রহ অভিযান শুরু

সন্তোষ সূএধর, আশুগঞ্জ প্রতিনিধি : দেশের উত্তর পূর্বাঞ্চলের অন্যতম বৃহৎ ধান ও চালের মোকাম আশুগঞ্জে সরকারিভাবে আমন চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এ বছর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় প্রায় ১৯শ টন  আমন চাল সংগ্রহ করার জন্য খাদ্য মন্ত্রনালয় থেকে বরাদ্ধ দেয়া হয়েছে। প্রথম দিনে আশুগঞ্জ খাদ্য গুদামে প্রায় ১শ মেট্রিকটন চাল সংগ্রহ করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে আশুগঞ্জ উপজেলা খাদ্য গুদাম চত্বরে এই চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবু কাউছার।

এসময় জেলা চাতাল কল মালিক সমিতির সভাপতি মো. জিয়াউল করিম খান সাজুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা চাতালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. শাজাহান সিরাজ, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজ ও উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামানসহ চাতালকল মালিক ও খাদ্য গুদামের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

খাদ্য গুদাম সূত্রে জানা যায়, চলতি বছর প্রতি কেজি ৩৯ টাকা দরে জেলায় ২৭শ ১১ মে. টন ও আশুগঞ্জ উপজেলায় প্রায় ১৯শ টন আমন চাল সংগ্রহ করার জন্য খাদ্য মন্ত্রনালয় থেকে বরাদ্দ দেয়া হয়েছে। বোরো সংগ্রহ অভিযানে ৫৯টি চাতালকল যে পরিমাণ চাল গুদামে সরবরাহ করেছিল সেই চাতালকল গুলোর বিপরীতেই ১৯শ টন আমন চাল সরবরাহের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। আর যেসকল মিল গুদামে চাল সরবরাহ করেনি তারা এবছর আমন সরবরাহের জন্য বরাদ্দ পাবে না। বুধবার বিকাল পর্যন্ত প্রায় ১শ মেট্রিকটন চাল সংগ্রহ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা চাতালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. শাজাহান সিরাজ জানান, খাদ্য গুদামের ইতিহাসে এবারই আমন সংগ্রহে আশুগঞ্জে সর্বনিম্ন বরাদ্দ দেয়া হয়েছে। যেখানে খাদ্য গুদামের ধারণক্ষমতা ২৫শ টন।

এছাড়া তিনি চাতালকলগুলোর সংখ্যা বিবেচনা করে আমন চাল সংগ্রহের পরিমাণ বাড়ানোর দাবি জানান।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নাসিরনগরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তদের আগুন

নাসিরনগরে মাদক বিরোধী র‌্যালি

নাইজেরিয়াতে আত্মঘাতী বোমা হামলায় নিহত অন্তত ৩১

ভারতের আরেক ধর্ষক ‘বাবা’! নিখোঁজ আশ্রমের ৬০০ মহিলা!

এবার নারী ‘মাদক বিক্রেতার’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার

সিলেটের সঙ্গে মৌলভীবাজারের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন