সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আনুষ্ঠানিকভাবে কংগ্রেসের দায়িত্ব নিলেন রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় কংগ্রেস দলের সভাপতির দায়িত্ব নিয়েই প্রতিদ্বন্দ্বী পার্টি বিজেপি ও ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল গান্ধী। এর আগে, গত সপ্তাহেই দলের নতুন সভাপতি হিসেবে রাহুলের নাম ঘোষণা করে কংগ্রেস।

শনিবার নয়াদিল্লীর ২৪ আকবর রোডে দলীয় কার্যালয়ে রাহুলের হাতে এই দায়িত্ব তুলে দেন মা সোনিয়া গান্ধী। ২০১৩ সালে দলের দু’নম্বর হিসেবে দায়িত্ব পেয়েছিলেন তিনি। এবার পদোন্নতি হল ৪৭ বছরের রাহুলের। রাহুল, সোনিয়া, প্রিয়াঙ্কা গান্ধী ছাড়াও সেসময় উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংসহ শীর্ষ কংগ্রেস নেতারা। এদিন সকাল থেকে কংগ্রেস দফতর সেজে উঠেছিল। ছিলেন লোকশিল্পীরা। চলে মিষ্টি বিতরণ।

আরও : রিয়ানা নিয়মিত হোটেল থেকে গ্লাস চুরি করেন! (ভিডিও)

গুজরাট ভোটের আগে রাহুলের রাজনৈতিক ওজন আরও বাড়াতে চেয়েছিল কংগ্রেস। দলের সভাপতি পদে রাহুলের অভিষেকের পথ চওড়া করতে গত মাসেই ওয়ার্কিং কমিটির বিশেষ বৈঠক ডেকেছিলেন সোনিয়া গান্ধী। সভাপতি পদের নির্বাচনের জন্য গত ১ ডিসেম্বর বিজ্ঞপ্তি জারি করা হয়। মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ছিল ৪ ডিসেম্বর।

রাহুল ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। কিন্তু, আর কেউ প্রার্থী না হওয়ায় গত সোমবার সভাপতি হিসেবে রাহুলের নাম ঘোষণা করে এআইসিসি। তার পর এদিন ৪৯ তম সভাপতি হিসেবে দায়িত্বভার নিলেন তিনি। এনডিটিভি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ঈদ শেষে ঢাকা ফিরতে শুরু করেছে সাধারণ মানুষ

আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান

এই চার দেশ রাশিয়ায় সেমিফাইনাল খেলবে!

শিক্ষকরা কঠোর আন্দোলনের পথে এমপিও’র দাবিতে

মেয়ের গায়ে হাত তুলবেন না হ্যারি, এমন প্রত্যাশা ছিল মেগানের বাবার

বিশ্বকাপে রাশিয়ান তরুণীদের সে ক্স নিষেধাজ্ঞা প্রত্যাহার