সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

মেডিকেল এবং ডেন্টাল কলেজ স্টুডেন্টদের সংগঠন : ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান নওশিন নাওয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত

মেডিকেল এবং ডেন্টাল কলেজ স্টুডেন্টদের সংগঠন মেডিসিন ক্লাবের সম্মেলন সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। উক্ত সম্মেলনে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, বিশিষ্ট চিকিৎসক , সামাজিক সাংস্কৃতিক সংগঠক ডাঃ মোঃ আবু সাঈদের কন্যা নোয়াখালী মেডিকেল কলেজের ছাত্রী নওশীন নাওয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ঢাকাস্থ সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের সম্মেলন কক্ষে ১৭-১৮ ডিসেম্বর ২ দিনব্যাপী ২০ তম কেন্দ্রীয় সম্মেলনের উদ্বোধন করেন গণবিশ্ববিদ্যালয়ের ভিসি লায়লা পারভীন বানু।

এতে বিভিন্ন সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ মিলিয়ে মেডিসিন ক্লাবের মোট ২৫টি ইউনিটের তিন শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করে। সম্মেলনের শেষদিন মেডিসিন ক্লাবের কার্যনির্বাহী পরিষদ পরবর্তী সম্মেলনের ভেন্যু এবং আগামী একবছরের জন্য মেডিসিন ক্লাবের কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করা হয়। এতে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন জয়দেব বসাক এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন নওশিন নাওয়ার, সাংগঠনিক সম্পাদক হয়েছেন বাসারাত কাওসার ফাহিম।মৈত্রী সম্প্রীতি শিক্ষা উন্নয়ন ও আর্তমানবতার ব্রত নিয়ে মেডিকেল এবং ডেন্টাল স্টুডেন্টদের পরিচালিত একাডেমিক ও স্বেচ্ছাসেবী সংগঠন হচ্ছে মেডিসিন ক্লাব।

আরও : মাহফুজুর রহমান আজ গান শোনাবেন

আর্তমানবতার সেবার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত এই সংগঠনটি পাড়ি দিয়েছে ৩৫ বছর। এই সংগঠন বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম আয়োজন করে থাকে।মেডিসিন ক্লাবের কার্যক্রম গুলোর মধ্যে রয়েছে রক্ত দান,ভ্যাক্সিনেশন,রক্তের গ্রুপ নির্ণয়,হেলথ ক্যাম্প,বিনামূল্যে ঔষধ বিতরণ,শীতবস্ত্র বিতরণ, থ্যালাসেমিয়া স্টাডি গ্রুপের মাধ্যমে থ্যালাসেমিয়া পেশেন্টদের সহায়তায় সহ সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচী।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান নওশিন নাওয়ারকে অভিনন্দন জানিয়েছেন নতুন মাত্রার সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন।

 

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নাসিরনগরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তদের আগুন

নাসিরনগরে মাদক বিরোধী র‌্যালি

নাসিরনগরে সোয়ানের উদ্যোগে গরীব ও দুঃস্থদের মধ্যে ঈদ সামগ্রীসহ বস্ত্র বিতরন

ব্রাহ্মণশাসনে বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল

আশুগঞ্জের দক্ষিণ তারুয়ায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের সম্মানে ইফতার মাহফিল

নাসিরনগরে গরীব ও দুঃস্থদের মধ্যে বস্ত্র বিতরন