সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বিশ্ব সেরার তালিকায় চতুর্থ বাংলাদেশের ‘ওয়ারফেজ’

ভাঙা-গড়ার সময়ে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘ওয়ারফেজ’ বিশ্বের ‘হার্ড রকব্যান্ড’ গুলোর মধ্যে চতুর্থস্থানে উঠে এসেছে। এছাড়াও আরো দুটি রয়েছে সেরার তালিকায়।

জরিপ ভিত্তিক বিশ্বখ্যাত ওয়েবসাইট দ্য টপটেন্স ডট কমের জরিপে ‘টপ টেন হার্ড রক ব্যান্ডস’ বিভাগে চতুর্থ স্থানে উঠে এসেছে জনপ্রিয় এই ব্যান্ডদলটি।

‘ওয়ারফেজ’র লিডার ও ড্রামার শেখ মনিরুল আলম টিপু বলেন, ‘আমরা হার্ডরক ব্যান্ডের ক্যাটাগরিতে এখন চারে আছি। প্রথম যখন খবরটা দেখি তখন নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলাম না। কিন্তু এটাই সত্যি, এখন আমাদের সেই মর্যাদাটা ধরে রাখতে হবে। এটা অসাধারণ একটা অনুভূতি। খ্যাতনামা অনেক ব্যান্ডের অবস্থানই হেরফের হয়েছে। কিন্তু, আমরা এখনো নিজের অবস্থান ধরে রেখেছি।’

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

তালিকায় শীর্ষস্থানে রয়েছে অস্ট্রেলিয়ান হার্ড রক ব্যান্ড এসিডিসি। দ্বিতীয় স্থানে আছে আমেরিকার গানজ অ্যান্ড রোজেস ও তৃতীয় স্থানে ব্রিটিশ রক ব্যান্ড লেড জেপলিন। চতুর্থস্থানে ওয়ারফেজ এবং এর পরের অবস্থানে আমেরিকার বিখ্যাত মেটাল ব্যান্ড মেটালিকা। এছাড়া বাংলাদেশি ব্যান্ড অর্থহীন ১৯ ও আর্টসেল ২৮ নম্বরে রয়েছে।

আশির দশকে যাত্রা শুরু হয় ‘ওয়ারফেজ’র। কয়েকদফায় ভাঙন আসলেও আজও টিকে আছে এই ব্যান্ড। বাবনা করিম, সঞ্জয়, বেসবাবা সুমন, বালাম, আসিফ ইকবাল ও জুয়েল সহ আরো অনেক তারকা এই ব্যান্ডের হয়ে বিভিন্ন সময়ে মঞ্চ মাতিয়েছেন।

এদিকে, কিছুদিন আগে জনপ্রিয় ব্যান্ডদল ‘শিরোনামহীন’-এর লিড ভোকালিস্ট তানযীর তুহিন দল ত্যাগ করেছেন। এছাড়াও ভাঙনের সুর বাজছে আরেকটি জনপ্রিয় ব্যান্ডদল ‘মাইলস’-এর। একের পর এক সবাই যখন ভাঙনের খবর নিয়ে আসছে, তখনই সু-খবর নিয়ে এলো ‘ওয়ারফেজ’।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

হিজরা দলের অভিনব কায়দায় ছিনতাই

ঈদের আনন্দ এখন একটু কম, সবাইকে শুধু দিতেই হয়: চম্পা

শাকিব খানের নায়িকা হবার প্রস্তাব এসেছে বলো শোনা যায়? প্রশ্নের জবাবে যা বললেন দিঘি…

কেমন কাটল শাকিবপুত্র আব্রামের ঈদ?