রবিবার, ৩রা জুন, ২০১৮ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

ইমাম প্রি-ক্যাডেট স্কুল, কসবার ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌর সদরের ইমাম প্রি-ক্যাডেট স্কুলের অভিভাবক সমাবেশ, আলোচনা সভা, বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০.০০টায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

ইমাম প্রি-ক্যাডেট স্কুল ও ইমামপাড়ার প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মো: সৈয়দ ইমামের সভাপতিত্বে ও বিদ্যালয়ের পরিচালক প্রভাষক মো: জয়নাল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার, কসবা, হাসিনা ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ মোজাহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান (সাধারণ) অধ্যাপিকা শাহীন সুলতানা, সহকারি কমিশনার (ভূমি), জোবাইদা আক্তার, অধ্যক্ষ মো: তসলিম মিয়া, সহকারি অধ্যাপক শেখ মো: কামাল উদ্দিন, প্রধান শিক্ষক মো: হেলাল উদ্দিন প্রমুখ।

বিদ্যালয়ের ১ হাজার ৪ শতাধিক শিক্ষার্থীর ফলাফল ঘোষণা, মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও অভিভাবক সমাবেশে ছাত্র-ছাত্রী অভিভাবক, শিক্ষক শিক্ষিকা, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, সাংবাদিক, বিভিন্ন পেশাজীবির উপস্থিতিতে বিদ্যালয় প্রাঙ্গণ ছিল মুখরিত।

বিদ্যালয়টি দীর্ঘ ১৬ বছর যাবত এলাকায় শিক্ষা বিস্তার করে উপজেলা, জেলা ও সারাদেশে সুনাম কুড়িয়েছে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মেডিকেল কলেজ, ঢাকা বিশ^বিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং বিশ^বিদ্যালয়, ক্যাডেট কলেজ, আইডিয়াল স্কুল এন্ড কলেজ, ফয়জুন্নেছা ও জেলা স্কুলসহ দেশের সেরা প্রতিষ্ঠানে অধ্যায়নের সুযোগ লাভ করে উচ্চ শিক্ষার দ্বার উন্মুক্ত করে থাকে।

বিদ্যালয়টির সি.সি. ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক তদারকি, ডিজিটাল কন্টেন্ট, সঙ্গীত, ধর্মীয় শিক্ষা ও সহপাঠক্রমিক বিষয়ে যথেষ্ঠ অগ্রগতি রয়েছে। বিদ্যালয় প্রাঙ্গণে আন্তর্জাতিক ও জাতীয় ব্যক্তিত্বের ভাস্কর্য দ্বারা সজ্জিত রয়েছে। এছাড়াও বিভিন্ন প্রজাতির পশু পাখির প্রতিচ্ছবি ও ফুলের বাগানে সুসজ্জিত প্রাকৃতিক ও মনোরম পরিবেশে শিক্ষাদান করা হয়।

এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন স্কাউটিং কার্যক্রমে প্রতিষ্ঠানটি অগ্রণী ভূমিকা পালন করে থাকে। শাপলা কাব ও প্রেসিডেন্ট কাব এ্যাওয়ার্ড উপজেলা ও জেলা প্রশাসনের বিভিন্ন প্রতিযোগিতা কুমিল্লা জেলা বৃত্তি পরীক্ষায়, চিনাইর শিশু মেধা বৃত্তিসহ বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার লাভ করে এবং ভারত, নেপাল, চীন, জাপানসহ বিভিন্ন দেশে ভ্রমনের সুযোগ লাভ করে। অবশেষে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শেখ মো. কামাল উদ্দিন, উপজেলা সংবাদদাতা, কসবা, ব্রা‏হ্মণবাড়িয়া। ০১৮১৮৬৭৯০৪৫। ২৮ ডিসেম্বর ২০১৭।

Print Friendly, PDF & Email