মঙ্গলবার, ৩০শে জানুয়ারি, ২০১৮ ইং ১৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

অনন্য উচ্চতায় তুষার ইমরান

স্পোর্টস ডেস্ক : প্রথম কোনো বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তুষার ইমরান। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি রাউন্ডে খেলতে নামার আগে মাইলফলক স্পর্শ করতে তুষারের প্রয়োজন ছিল মাত্র ৩৫ রান।

এমন সমীকরণ সামনে রেখে সোমবার বিকেএসপির মাঠে বিসিএলের দ্বিতীয় রাউন্ডে খেলতে নেমে ৪০ রান তুলে নিয়ে দিনের খেলা শেষ করেন দক্ষিণাঞ্চলের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। আর এই রান তোলার মধ্য দিয়ে নতুন উচ্চতায় পৌঁছে গেছেনজাতীয় দলে সাবেক হয়ে যাওয়া এই ক্রিকেটার।

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে রান তোলার দিক থেকে তুষার ইমরানের আশপাশে কেউ নেই বললেই চলে। ১০ হাজারতো দূরে থাক! ৯ হাজারী ক্লাবেও কেউ নেই। ১৫৪ ম্যাচে তুষার ইমরানের যেখানে ১০ হাজার ৫ রান। সেখানে অলক কাপালি ১৫১ ম্যাচে ৮৪৪০ রান করে দ্বিতীয় পজিশনে আছেন। ১৪২ ম্যাচ খেলে ৮১৩৫ রান নিয়ে তিনে অবস্থান রাজিন সালেহ। ১২২ ম্যাচে ৭৩৫৭ রান নিয়ে চার নাম্বার পজিশনেরাজশাহীর ক্রিকেটার ফরহাদ হোসেন।

শুধু রানের বিচারেই নয়! সেঞ্চুরির করার দিক থেকেও রেকর্ড গড়েছেনখুলনার এই ক্রিকেটার। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৫টি সেঞ্চুরি নিয়ে সবার উপরে ডানহাতি এই ব্যাটসম্যান। জাতীয় দলের হয়ে ৫টি টেস্ট এবং ৪১টি ওয়ানডে ম্যাচ খেলা৩৪ বছর বয়সী এই ক্রিকেটার ২০০৭ সাল থেকেঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন।