রবিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০১৮ ইং ২২শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রতিযোগিতায় অংশগ্রহণ শিক্ষার্থীদের জ্ঞানকে আরো শানিত করবে

জেলা প্রশাসকের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় পরমানু শক্তির শান্তিপূর্ণ ব্যবহার শীর্ষক সেমিনার ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান গতকাল সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আলমগীর কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহকারী কিউরেটর এসএম আবু হান্নান। বক্তব্য রাখেন গ্যাস ফিল্ড স্কুল এন্ড কলেজের প্রভাষক বাপন বনিক, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চিন্ময় ভট্টাচার্য প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, আগামী দিনে যারা ভবিষ্যত বাংলাদেশ তেরি করবে সে সকল শিক্ষার্থীরা আজকে উপস্থিত হয়েছেন। তাদেরকে যথাযথভাবে তৈরি করতে পারলেই প্রযুক্তির উন্নতি হবে। আমরা চাই, আমাদের মেধাবী শিক্ষার্থীদের নিজ দেশে রাখতে। বিজ্ঞানের যুগে ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীরা আরো এগিয়ে যাবে। বিজ্ঞানের যুগে বিজ্ঞানকে জানতে হবে। শিক্ষার্থীদের এ ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ তাদের জ্ঞানকে আরো শানিত করবে।

তিনি বলেন, তোমরা অনেক বড় হবে। জয়-পরাজয় বড় নয়। অংশ নেওয়ায় সাহস ও জ্ঞানের পরিচর্চা। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকাগণ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকগণ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় ১৫টি দল অংশ গ্রহণ করে।