মঙ্গলবার, ৩০শে জানুয়ারি, ২০১৮ ইং ১৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তাকে তুলে নেওয়ার অভিযোগ

পরিবারের অভিযোগ, শনিবার বিকেলে রাজধানীর বসিলা এলাকা থেকে ৪৫ বছর বয়সী মোতালেবকে তুলে নেওয়া হয়। এর পর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

হাজারীবাগ থানার ওসি মীর আলিমুজ্জামান বলেন, “আমরা খবর পাওয়ার পরপরই মোতালেবকে খুঁজে বের করার জন্য অনুসন্ধানে নেমেছি।”

পরিবারের সদস্যদের বরাত দিয়ে একজন পুলিশ কর্মকর্তা জানান, বসিলা ব্রিজের কাছে নিজের প্লটে বাড়ির নির্মাণ কাজ দেখতে শনিবার দুপুরের পর গ্রিন রোড স্টাফ কোয়ার্টার থেকে বেরিয়েছিলেন মোতালেব। সেখান থেকে বিকাল সাড়ে ৩টার দিকে তিনি ওই প্লটে পৌঁছান।

তিনি যখন বাড়ির নির্মাণ কাজ তদারকি করছিলেন, তখন মাইক্রোবাসে করে ৪-৫ জন লোক সেখানে যায় এবং দারোয়ানকে বলে, বাড়ি ভাড়া নেওয়ার জন্য তারা মোতালেবের সঙ্গে কথা বলতে চায়।

দারোয়ান তাদের জানায়, বাড়িওয়ালা আছেন ভবনের ছাদে। তখন তারা উপরে উঠে যায় এবং কিছু সময় পর বাড়ি ভাড়ার বিষয়ে কথা বলতে বলতে মোতালেবকে নিয়ে নিচে আসে।

নিচে নামিয়ে আনার পর মোতালেবকে তারা মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায় বলে পরিবার অভিযোগ করেছে থানায়।

হাজারীবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবদুস সালাম বিডিনিউজ টোয়োন্টিফোর ডটকমকে বলেন, “আমরা তাকে এখনো খুঁজে পাইনি। তার পরিবারের সদস্যদের কথা বলে বিভিন্নভাবে চেষ্টা করছি।”

ওই ঘটনার পর থেকেই মোতালেবের মোবাইল ফোন বন্ধ রয়েছে বলে জানান তিনি।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ জানিয়ে গত বৃহস্পতিবার রাতে বনানী থানায় জিডি করেন তার শ্বশুর।

নাসির বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সরকারী কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের মহাসচিব। পুলিশ এখনও তার কোনো খোঁজ পায়নি।