বুধবার, ৩১শে জানুয়ারি, ২০১৮ ইং ১৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

তালা দিয়ে গেলেন মা, ঘরে আগুনে পুড়ে মরল ২ ভাই

সাভারে তালাবদ্ধ ঘরে মোমবাতির আগুনে পুড়ে সহোদর দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতে তেতুলঝোঁড়া স্কুল এন্ড কলেজের পাশে একটি জীর্ণ কুটিরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও বাঁচানো যায়নি দুই সহোদরকে ।

নিহতরা হলো- তেঁতুলঝোড়া ইউনিয়নের আতাউর রহমানের ছেলে জাহিদ হোসেন (১৩) ও নাহিদ হোসেন (৭)। তাদের গ্রামের বাড়ি নওগাঁ জেলার রানীনগর থানার ত্রিমোহনী গ্রামে। তারা দুজনেই স্থানীয় তেঁতুলঝোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করত বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানান, নিহতদের বাবা আতাউর রহমান মা জবেদা বেগমকে রেখে আরেক বিয়ে করেন। দুই সন্তানকে নিয়ে হেমায়েতপুর-সিংগাইর সড়কের তেঁতুলজোড়া কলেজের পাশে একটি টঙ্গঘর বানিয়ে জীর্ণ কুটিরে বসবাস করতেন জবেদা। সেখানে বিদ্যুৎ না থাকায় তারা মোমবাতি জ্বালিয়ে থাকতেন। শনিবার রাত ১টার দিকে অসুস্থ্য জবেদা দুই সন্তানকে ঘরে তালা মেরে রেখে ঔষধ আনতে বাজারে যান। তখন মোমবাতি থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা পুরো ঘরে ছড়িয়ে পড়ে । এ সময় দুই সহোদরের চিৎকারে প্রতিবেশীরা এসে তাদের উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু আশপাশে পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে দেরি হয়। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণেই পুড়ে ছাঁই হয়ে যায় হত দরিদ্র জবেদার কষ্টার্জিত সংসার ও বেঁচে থাকার সম্বল দুই শিশুপুত্র। দুই সন্তানের মৃত্যুতে পাগল প্রায় স্বামী হারা জবেদা। তার বুকফাটা কান্নায় সেখানকার পরিবেশ ভারি হয়ে ওঠে।

অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান ও তেতুঁলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর ।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহাম্মেদ জানান, ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ দুই সহোদরের মৃতদেহ উদ্ধার করে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীনুল কাদির বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।