বুধবার, ৩১শে জানুয়ারি, ২০১৮ ইং ১৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

টেস্ট দলে আব্দুর রাজ্জাক

ক্রীড়া প্রতিবেদক :  মিরপুরে সাকিবের হাত থেকেই নিয়েছিলেন পাঁচশ উইকেটের স্মারক ট্রফি। সেই সাকিবের বদলি হিসেবে জাতীয় দলের টেস্ট স্কোয়াডে ডাক পেলেন আব্দুর রাজ্জাক।

দীর্ঘ চার বছর পর জাতীয় দলে ডাক পেলেন ঘরোয়া ক্রিকেটে দিনের পর দিন পারফর্ম করে যাওয়া রাজ্জাক। বিভিন্ন ‘অজুহাতে’ উপেক্ষিত থাকা রাজ্জাক প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার। বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে পাঁচশ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন। ১১৪ ম্যাচে নিয়েছেন ৫১০ উইকেট।

ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে সাকিব আল হাসানের হাত থেকে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট নেওয়ার কীর্তি গড়ায় স্মারক ট্রফি গ্রহণ করেছিলেন রাজ্জাক।

কাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেছেন সাকিব। কাল সন্ধ্যায় সানজামুল ইসলাম ও তানভীর হায়দারকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করে বিসিবি। আজ নেওয়া হয়েছে রাজ্জাককে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু রাজ্জাককে ফোন করে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে বলেছেন। আচমকা ডাক পেয়ে কিছুটা অবাক হলেও খেলার জন্য পুরোপুরি প্রস্তুত রাজ্জাক।

আব্দুর রাজ্জাক বলেছেন, ‘হঠাৎ পাওয়া এই ডাকে আমি আসলেই খুশি। আমি ভাবতে পারিনি এভাবে জাতীয় দলে আসব। আমি খেলার মধ্যেই ছিলাম। বিসিএল খেললাম। খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। শারীরিকভাবেও ফিট আছি।’

বাংলাদেশ জাতীয় দল আজ বিকেল ৩টায় চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছেড়েছে। রাজ্জাক দলের সঙ্গে যোগ দিতে ঢাকা থেকে রওনা দেবেন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ৩১ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট।

১২ টেস্টে ২৩ উইকেট নেওয়া রাজ্জাক ২০১৪ সালে সবশেষ টেস্ট খেলেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর আর দলে ফেরা হয়নি। সেই শ্রীলঙ্কার বিপক্ষেই আবারো দলে ফিরলেন।