শনিবার, ১০ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং ২৮শে মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী আজ বরিশাল আসছেন

বরিশাল প্রতিনিধি : প্রায় ছয় বছর পর আজ বৃহস্পতিবার বরিশাল সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর এটাই তার প্রথম সফর।

সফরে বাকেরগঞ্জের লেবুখালীতে তার নামে নির্মিত ‘শেখ হাসিনা সেনানিবাস’ সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়াও আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন তিনি।

২০১২ সালে শেষবার বরিশাল সফর করেন প্রধানমন্ত্রী।

বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী প্রথমে বাকেরগঞ্জে শেখ হাসিনা সেনানিবাস উদ্বোধন এবং ৭ পদাতিক ডিভিশনসহ ১১টি ইউনিটের পতাকা উত্তোলন করবেন। পরে সেনানিবাসে নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে বেলা ৩টায় বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় যোগ দেবেন।

প্রধানমন্ত্রী বরিশাল ও পটুয়াখালীতে ৫৩টি প্রকল্পের উদ্বোধন এবং ৩৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

বরিশাল জেলায় উদ্বোধনের তালিকায় ৩৯টি প্রকল্প রয়েছে বলে জানান জেলা প্রশাসক। এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপনের তালিকায় রয়েছে ৩৩ প্রকল্প।

পটুয়াখালীর জেলার প্রশাসক মো. মাছুমুর রহমান জানান, সেনানিবাসে বসেই পটুয়াখালীর ১৪টি প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ।

তিনি জানান, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলায় কর্মী সভা করা হয়েছে। জনসভায় তিন থেকে পাঁচ লাখ মানুষ জমায়াতের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে তোরণ, বিলবোর্ড, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে গোটা বরিশাল।

এদিকে প্রধানমন্ত্রীর সফর এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে কঠোর অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বরিশাল মহানগর পুলিশের কমিশনার এসএম রুহুল আমীন জানান, মূলত এসএসএফ প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকে। তাই এসএসএফের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তার পরিকল্পনা সাজানো হয়েছে।

“জনসভা স্থলসহ পুরো নগরী নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। শুধু নগরীতেই ১৪০০ পুলিশ কাজ করছে।”

এছাড়া র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কঠোর অবস্থানে রয়েছে। বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে তল্লাশি চৌকি বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহন তল্লাশি করা হচ্ছে।