বৃহস্পতিবার, ১৫ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং ৩রা ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

রাজশাহীতে বিএনপি ও রাবি সাদা দল পৃথক মানববন্ধন

পাপন সরকার শুভ্র,রাজশাহী প্রতিনিধি : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সাজা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক রায় প্রদানের প্রতিবাদে রাজশাহী মহানগরীতে মানববন্ধন করেছে বিএনপি। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর মালোপাড়াস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন রাজশাহী সিটি মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন সওকত, নগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন প্রমূখ।

মানবববন্ধন থেকে দ্রুত তাদের সাজা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। বক্তারা আরো বলেন, খালেদা জিয়ার সাজার রায়ে গোটা জাতি আজ ক্ষুব্ধ, বিস্মিত। আজকে বাংলাদেশের সমস্ত মানুষ দেশনেত্রী খালেদা জিয়ার পক্ষে ঐক্যব্ধ। নির্বাচন থেকে দুরে রাখতেই এ রায় দেওয়া হয়েছে। আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে ছাড়বো।’

মানববন্ধনে জেলা ও মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত
ছিলেন।

উল্লেখ্য, বিএনপির অন্যান্য কর্মসূচীর মতো এদিনও পুলিশি ব্যারিকেডের মধ্যে মানববন্ধন করা হয়। এ সময় পুলিশ দুই দিকে ব্যারিকেড দিয়ে ঘিরে রাখে।

এছাড়াও, খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)। আজ  সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ কর্মসূচির আয়োজন করে।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, ওয়ান ইলেভেনের সময়ে দুদকের দায়ের করা মিথ্যা ও ভিত্তিহীন মামলায় তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। তাকে গ্রেফতার করে
জেলহাজতে রাখা হয়েছে। অথচ একই সময়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের হওয়া সকল মামলা রাজনৈতিক বিবেচনায় প্রত্যাহার করে নেয়া হয়। এ সময়
খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে খালেদা জিয়ার মুক্তির দাবি জানান তাঁরা।

সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হকের সঞ্চালনায় মানববন্ধনে রাবির সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মামুনুল কেরামত, সাবেক প্রক্টর ও সাদা দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. শামসুল ইসলাম সরকার, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানসহ প্রায় শতাধিক বিএনপিপন্থী শিক্ষক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email