রবিবার, ১লা এপ্রিল, ২০১৮ ইং ১৮ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘ফখরুলের বদনাম করে উপকার করেছেন প্রধানমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ‘বদনাম’ করে প্রধানমন্ত্রী তার উপকার করেছেন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

এ বদনামের মধ্য দিয়ে বিএনপির ভোট অনেক বেড়ে গেছে বলেও দাবি করেন তিনি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘ন্যায়বিচার, গণতন্ত্র এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় মওদুদ আহমদ এ মন্তব্য করেন।

বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ের এক জনসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারাক্ষণ মিথ্যা কথা বলেন বলে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা করে মওদুদ বলেন, আপনি বিএনপির মহাসচিবের বিরুদ্ধে অনেক কথা বলেছেন। এটি আপনি আরও করতে থাকেন, তাহলে ভালো হবে আমাদের। আপনি যত বদনাম করবেন, তত মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের জনপ্রিয়তা আরও বাড়বে, ভোট বাড়বে।

‘যিনি সব সময় মিথ্যা কথা বলেন, তিনি সবাইকে নিজের মতো মনে করেন। তিনি ভাবেন, অন্যরাও সব সময় মিথ্যা বলেন’, যোগ করেন তিনি।

মওদুদ বলেন, আমরা তো প্রধানমন্ত্রীর সমকক্ষ নই, তারপরও তিনি আমাদের নিয়ে এমন মিথ্যাচার করেন। আসলে তিনি জানেন, জনগণ তো তাকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানাননি। সে জন্য আমাদের মহাসচিবসহ দলের নেতাদের বিরুদ্ধেও মিথ্যাচার করেন। মিথ্যাচার কাকে বলে, সেটি বাংলাদেশে না এলে কেউ বুঝতে পারবে না। বর্তমান সরকার মিথ্যাচারের সব রেকর্ড অতিক্রম করেছে।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, তারা চায় না দেশে সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হোক। সে জন্য তারা বিরোধীপক্ষকে কোনো গণতান্ত্রিক অধিকার পালন করতে দেয় না। কারণ আওয়ামী লীগ জানে, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে তারা আর ক্ষমতায় আসতে পারবে না; দেশের মানুষ তাদের আর ভোট দেবে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে মওদুদ বলেন, জনসভা করে নৌকায় ভোট চেয়ে কোনো লাভ হবে না। এটার একমাত্র টেস্ট কেস হচ্ছে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিলে। তখন দেখা যাবে, দেশের মানুষ নৌকায় কত ভোট দেয় আর ধানের শীষে কত ভোট দেয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর