শুক্রবার, ১৩ই এপ্রিল, ২০১৮ ইং ৩০শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

সরকারি ওয়েবসাইট হ্যাক করে ‘কোটার সংস্কার’ দাবি

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতির কার্যালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় ও জাতীয় সংসদসহ কয়েকটি গুরুত্বপূর্ণ সরকারি ওয়েবসাইট হ্যাক করে সেগুলোতে কোটা সংস্কারের দাবি জানানো হয়েছে। ওয়েসবাইটগুলো হ্যাক করার পর ‘বাংলাদেশ ব্ল্যাক হ্যাক হ্যাকার্স’ এর ফেসবুক পেইজে সেগুলোর লিংক দিয়ে পোস্ট দেয়া হয়েছে। কোটার সংস্কারের জন্য ৩৬০ ডিগ্রি আন্দোলনের অংশ হিসেবে ওয়েবসাইটগুলো হ্যাক করার কথা বলা হয়েছে।

মঙ্গলবার রাত ১০টা থেকে বঙ্গভবনের ওয়েবসাইট (bangabhaban.gov.bd), প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওয়েবসাইট (www.pmo.gov.bd), জাতীয় সংসদের ওয়েবসাইট (parliament.portal.gov.bd), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mha.gov.bd), বিসিএস প্রশাসনের ওয়েবসাইট (bcsadminacademy.gov.bd) এবং কৃষি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (moa.gov.bd) গেলে ‘হ্যাকড বাই বাংলাদেশ’ উল্লেখ করে কোটা সংস্কারের দাবি জানানো হয়।

সাইটগুলো হ্যাক করার পর সেখানে প্রদর্শিত ছবির নিচে হ্যাশট্যাগ দিয়ে Reform Quota BD, Stop the Genocide, Reform Quota System, Bangladesh, Student Protest, United WE Stand, No_Private or Publice Discrimination বেশকিছু স্লোগান লেখা হয়।

রাত ১২টার পর থেকে ওয়েবসাইটগুলোতে আর ঢোকা যাচ্ছে না।

Print Friendly, PDF & Email