মঙ্গলবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৭শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিএনপির সময়ে সুজার পায়ে পেরেক ঠুকে ফুটো করে দেয়া হয়: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে অপারেশন ক্লিনহার্ট অভিযানে অনেকের মতো জনপ্রিয় সংসদ সদস্য প্রয়াত এস এম মোস্তফা রশিদী সুজাকে আটক করে নির্যাতন করা হয়। তার পায়ে পেরেক ঠুকে (ড্রিল মেশিন দিয়ে) নির্যাতন চালানো হয়। মূলত তখন থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজা ও জাতীয় পার্টির সংসদ সদস্য তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব গৃহীত হয়েছে। এর আগে শোক প্রস্তাবের ওপর সংসদে আলোচনা হয়। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদসহ বেশ কয়েকজন সদস্য শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন। পরে এ দুই সদস্যের মৃত্যুতে রবিবার (৯ সেপ্টেম্বর) শোক প্রস্তাব গ্রহণ শেষে রেওয়াজ অনুযায়ী সংসদের বৈঠক মুলতবি করা হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, প্রয়াত এমপি সুজা ছিলেন ক্রিড়া অনুরাগী, সংস্কৃতি অনুরাগী এবং অত্যন্ত প্রাণবন্ত একজন নেতা ছিলেন। দুর্ভাগ্যবশত বিএনপি ক্ষমতায় আসার পর আমাদের নেতাকর্মীদের ওপর যে অত্যাচার করে সেই অত্যাচারের স্বীকার হন তিনি। তার পায়ে বুলেট দিয়ে ফুটো করে দেয়া হয়েছিল। তার মৃত্যুতে জাতি একজন বিজ্ঞ পার্লামেন্টিয়ানকে হারাল। জাতি তাকে চিরকাল স্বরণে রাখবে।

এছাড়া বিরোধী দলের প্রয়াত চিপ হুইপ তাজুল ইসলামকে ও একজন দক্ষ পার্লামেন্টেরিয়ার বলে বর্ণনা করে তিনি বলেন, এদের জাতি চিরদিন স্মরণে রাখবে। সংসদে এদের অভাব কখনো পূরণ হবে না।

শোক প্রস্তাবের ওপর অন্যদের মধ্যে আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মোহাম্মদ নাসিম, শেখ ফজলুল করিম সেলিম, রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, মসিউর রহমান রাঙা, আবদুস সালাম মুর্শেদী, ফখরুল ইমাম, মীর শওকত আলী বাদশা, নুরুল ইসলাম ওমর ও মনিরুল ইসলাম বক্তব্য রাখেন।

এ জাতীয় আরও খবর

নদীগর্ভে নড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্স

‘পাকিস্তান কোটি কোটি ‘মরা রুপি’ নিয়ে বসে আছে’

নাইজেরিয়ায় বিস্ফোরণ: নিহত ৩৫, আহত শতাধিক

কিউ ৪০০ মডেলের উড়োজাহাজ কিনতে বিমানের চুক্তি

খুলনায় নিখোঁজের ১৫ দিন পর স্কুলশিক্ষকের লাশ উদ্ধার

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত

দলীয় কোন্দল: আ.লীগ জবাব চেয়েছে ১৪ এমপি-নেতার কাছে

পলক ফেলতেই গায়েব ভবনগুলো

কেন আত্মহত্যা করে মানুষ?