রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুর আসনে কে হবেন নৌকার মাঝি ?

news-image

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্র্রাহ্মণবাড়িয়া-০৬ বাঞ্ছারামপুর উপেেজলার আসনের বর্তমান এমপি ক্যা.এবি তাজুল ইসলাম(অব.)। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে শুরু হয়েছে দলীয় প্রার্থীদের মনোনয়ন নিয়ে তীব্র লড়াই। প্রবল প্রতিদ্ব›িদ্বতার মুখে পড়েছেন এ আসনের আওয়ামী লীগের ৩ বারের এমপি তাজুল ইসলাম। ফলে এ আসনে নৌকার হাল ধরতে মরিয়া হয়ে উঠেছেন আওয়ামী লীগের আরো ৩ শক্তিশালী প্রার্থী।তারমধ্যে যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন মহি জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন বলে এলাকাবাসী মনে করছেন।

এসব প্রার্থীর সফলতা ও জনপ্রিয়তা নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে এ আসনের সর্বত্রই ব্যাপক আলোচনা ও পর্যালোচনা চলছে। সবারই মনে একই প্র্রশ্ন এবারের নির্বাচনে কে হবেন নৌকার মাঝি? এ নিয়ে এলাকার ভোটারদের মাঝে চলছে ব্যাপক আলোচনা।

বর্তমান এমপি ক্যা. তাজুুল ইসলাম ছাড়াও আরো অন্তত ৩ মনোনয়ন প্রত্যাশী এ আসনে সরব তৎপরতা চালিয়ে যাচ্ছেন। মনোনয়ন প্রত্যাশীদের এ তালিকায় রয়েছেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মহিউদ্দিন মহি,আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির নির্বাহী সদস্য সাইদ আহমেদ বাবু,ঢাকসু’র সাবেক সদস্য ও জসিমউদ্দিন হলের জিএস মো.মোস্তফা কামাল।নিজ নিজ আঙ্গিকে এ আসনে দলীয় মনোনয়নের লড়াইয়ে সরব রয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা। তাদের ঘিরে দল-উপদলে বিভক্ত হয়ে পড়েছেন দলটির নেতাকর্মীরা। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক তৎপরতায় আসনটিতে বইছে আগাম নির্বাচনী হাওয়া।

স্থানীয়রা বলছেন, আগামী নির্বাচনে নৌকার হাল ধরার জন্য এ আসনে জমজমাট প্রতিদ্ব›দ্বীতা। কেননা এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বেশ কয়েকজন হাইপ্রোফাইল ব্যক্তি রয়েছেন। সম্ভাব্য প্রার্থী হিসেবে তাদের গণসংযোগ-প্রচারণা এ আসনের নির্বাচনী রাজনীতিতে নতুন মাত্রা যোগ করেছে। তাদের নৌকার হাল ধরার লড়াইয়ে মহিউদ্দিন মহিকে সংসদ সদস্য ক্য.তাজের শক্ত প্রতিদ্ব›দ্বী হিসেবে ভাবা হচ্ছে।যেন বাঘে সিংহে লড়াই। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি,যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক, প্রধানমন্ত্রীর আস্থাভাজন মহিউদ্দিন মহি। মহির তৎপরতায় বাঞ্ছারামপুরের নির্বাচনী রাজনীতিতে শুরু হয়েছে নতুন সমীকরণ। তাকে ঘিরে উৎসাহী হয়ে উঠেছে বাঞ্ছারামপুর আওয়ামী লীগের তৃণমূল।

তার সমর্থকেরা বলছেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় হাইকমান্ডের সবুজ সঙ্কেত পেয়েই সাবেক মহি নির্বাচনী তৎপরতা শুরু করেছেন।আমরা বাঞ্ছারামপুরে এমপি’র নামে ভাগিনা-ভাতিজার অশুভ রাজনীতি,লুটপাট দেখতে চাই না।

তাই,মহি একের পর এক পথসভা, গণসংযোগ প্রচারণা এ আসনের জনগণের কাছে প্রতিনিয়ত ছুটে চলেছেন । যেখানেই যাচ্ছেন, তার প্রতিটি কর্মসূচিই সফল হচ্ছে। মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ ও কৌতূহল তৈরি হয়েছে তাকে ঘিরে।জনসভা হয়ে যাচ্ছে জনসমুদ্র।তিনি হাটলেও হাজারো মানুষ তার পিছু ছুটে। মানুষ তার কথা কেবল শুনতে চায় না, তাকে একনজর দেখতেও চায়। জনতার এ মিছিলে যোগ দিচ্ছেন নারীরাও। তারাও শ্লোগান আর উচ্ছ¡াসে উন্নয়নের রাজনীতিতে বরণ করে নিচ্ছেন তাকে।