শুক্রবার, ৫ই অক্টোবর, ২০১৮ ইং ২০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

‘সাকিব ভাঙা আঙুল নিয়ে এতগুলো ম্যাচ খেলল আর আমরা’

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের শুরুতেই ইনজুরির কারণে দেশে ফিরেন ওপেনার তামিম ইকবাল। ব্যথা নিয়েই খেলছিলেন সাকিব আল হাসান। আঙুল ফুলে যাওয়ায় গত বুধবার পাকিস্তানের বিপক্ষে খেলার আগেই দেশের বিমান ধরেন সাকিব।

ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেরা দুই ক্রিকেটারকে পাচ্ছেনা বাংলাদেশ। মুশফিক-মোস্তাফিজদের মতো কয়েকজন চোটে রয়েছেন।

এশিয়া কাপের শুরু থেকেই ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলতে হচ্ছে মুশফিককে। আগের ম্যাচে পাকিস্তানের ব্যাটিংয়ের সময় ২০তম ওভারে মাঠ ছাড়েন। আর ফেরা হয়নি তার। তাই শঙ্কা জাগছে শরীরের ওপর যে ধকল যাচ্ছে সেটা কাটিয়ে আজ মাঠে নামতে পারবেন তো মুশফিক!তবে মাশরাফি বলেন, ‘সাকিব ভাঙা আঙুল নিয়ে এতগুলো ম্যাচ খেলল আর আমরা একটি ম্যাচ খেলতে পারব না। ফাইনালে তো খেলতেই হবে।’

দলের অবস্থা নিয়ে মাশরাফি বলেন, এর আগে ত্রিদেশীয় সিরিজে এবং ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালেও খেলেছি। কিন্তু এবার অবস্থা আরও কঠিন। কারণ একের পর এক খেলোয়াড় হারাচ্ছিলাম। দুর্ভাবনা ছিল মুশফিক খেলবে কি না। কিন্তু চোট নিয়েই খেলেছে, ভালোও করেছে। ওদের দেখেও অনেক কিছু শেখার আছে। আমার কাছে সত্যিকার অর্থে, তামিম যখন ভাঙা আঙুল নিয়ে মাঠে নেমেছে, তখনই আমি এশিয়া কাপ জিতে গেছি। ওটা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ ছিল।