শুক্রবার, ৫ই অক্টোবর, ২০১৮ ইং ২০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

আবারও পয়েন্ট হারালো বার্সা

স্পোর্টস ডেস্ক : পয়েন্ট টেবিলে রিয়ালের চেয়ে এগিয়েই ছিল বার্সেলোনা। গেল বুধবার রাতে তাদের সামনে সুযোগ ছিল ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার। কারণ লস ব্লাঙ্কোসরা সেভিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়। কিন্তু কিসে কি রিয়াল মাদ্রিদের হারের দিনে বার্সেলোনা ২-১ গোলে হারে লেগানেসের বিপক্ষে। এরপর শনিবার আবার ঘরের মাঠে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে সমতায় খুশি থেকে মাঠ ছাড়তে হয়েছে বার্সার।

এ নিয়ে পরপর তিন ম্যাচে জয়হীন বার্সা। এক হারের পাশাপাশি, দুটি সমতা নিয়ে মৌসুমে তিন ম্যাচে পয়েন্ট হারিয়েছে তারা। লিগে অবশ্য বার্সেলোনা এখনও এগিয়েই আছে। সাত ম্যাচে কাতালানদের চার জয়ের পাশাপাশি দুই ড্র এবং এক হার। পয়েন্ট ১৪। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ১৩। আর তাই রিয়ালের সামনে সুযোগ আছে সামনের ম্যাচে জয় তুলে নিয়ে বার্সাকে ছাড়িয়ে যাওয়ার।

বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে অবশ্য একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারাই ছিল ভালভার্দের দলের জন্য বড় পাওয়া। কারণ ম্যাচটা তারা হারতে বসেছিল। ম্যাচের প্রথমার্ধে ৪১ মিনিটে গোল করে এগিয়ে যায় অ্যাথলেটিকো বিলবাও। ডি মারকোস প্রথম এগিয়ে নেন দলকে। প্রথমার্ধে মেসি ছিলেন না বার্সার একাদশে। তারই খেসারত দিতে হয়েছে বার্সাকে।

এরপর দ্বিতীয়ার্ধে মেসিকে মাঠে নামান বার্সা কোচ ভালভার্দে। তিনি আসায় বার্সার আক্রমণ বাড়ে। ঘরের মাঠে ভরা দর্শকদের সামনে আক্রমণের পর আক্রমণ করে বিলবাওকে ত্রস্ত করে রাখে মেসি-কুতিনহোরা। কিন্তু গোল শোধ দিতে পারছিল না বার্সা। ম্যাচের ৮৪ মিনিটের মাথায় দলের হয়ে স্বস্তির গোলটি করেন মুনির হাদ্দাদি। তার গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

ম্যাচে অবশ্য বার্সার আক্রমণ ছিল চোখে পড়ার মতো। পুরো ম্যাচে ৭০ ভাগ বল পায়ে রাখে বার্সা। গোলের মুখে শট নেয় মোট ১৬টি। এর মধ্যে আটটি শট লক্ষ্যে রাখতে পারে তারা। বাকি আটটি শট বাইরে ছিল। ম্যাচে বার্সার পাওয়া একমাত্র গোলটিতে অবশ্য মেসির সহায়তা আছে।