শুক্রবার, ৫ই অক্টোবর, ২০১৮ ইং ২০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

মুখ খোলা উচিৎ মহিলাদের : আশা ভোঁসলে

বিনোদন ডেস্ক।। মহিলারা দীর্ঘদিন ধরে নির্যাতিত হয়ে আসছেন। তাঁদের বিভিন্ন সময় সমাজে বিভিন্ন ভাবে হেনস্থার শিকার হতে হয়। তাই মহিলাদের এবিষয়ে মুখ খোলা উচিত, লড়াই করা উচিত। তা নাহলে চিরকাল তাঁদের বিভিন্নভাবে হেনস্থার শিকার হতে হবে। সাম্প্রতিক কালে যৌন হেনস্থা নিয়ে বলিউডের অভিনেত্রীদের মুখ খোলা নিয়ে এমনই মন্তব্য করেছেন কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে।

শুক্রবার, iPhone XS ও iPhone XS mas ফোনের উদ্বোধনি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন কিংবদন্তি গায়িকা আশা ভোঁসেলে। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হলে তাঁকে বি-টাউনের বর্তমান পরিস্থিতি ও বিভিন্ন অভিনেত্রীর বিভিন্ন সময় যৌন হেনস্থা নিয়ে মুখ খোলা নিয়ে প্রশ্ন করা হয়। তার উত্তরে, যৌন হেনস্থার ক্ষেত্রে মহিলাদের মুখ খোলারই উপদেশ দেন।

আশা ভোঁশলে বলেন, “ এটা খুব ভালো বিষয় যে মহিলারা মুখ খুলছে। বিভিন্ন পরিস্থিতির সঙ্গে মহিলারা লড়াই করছে। তা না হলে মহিলাদের চিরকালই ব্যবহৃত হতে হবে, শোষিত হতে হবে। আমি মনে মহিলারা যে মুখ খোলার সাহস দেখিয়েছে এটা একটা ভালো দিক। “ আশা ভোঁসলের কথায়, “ মহিলাদের হেনস্থার শিকার হওয়া, ব্যবহৃত হওয়ার ঘটনা অবশ্য নতুন নয়। এবিষয়টি যুগ যুগ ধরে চলে আসছে। অথচ এই মহিলারাই চিরকাল কর্মক্ষেত্র ও পরিবার দুদিকই সমানভাবে সামলে এসেছে। “

সম্প্রতি যৌন হেনস্থা নিয়ে প্রাক্তন অভিনেত্রী তনুশ্রী দত্তর মুখ খোলা নিয়ে সরগরম বি-টাউন। অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন তিনি। নাম জড়িয়েছে বিবেক অগ্নিহোত্রীরও। তনুশ্রীর এই মুখ খোলার ঘটনার তাঁর পাশে দাড়িয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া, সোনম কাপুর, ফারহান আখতার, রিচা চাড্ডা, টুইঙ্কেল খান্না, স্বরা ভাস্করের মতো তারকারা।