বৃহস্পতিবার,১৩ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৯শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

এই ‘যাযাবর’কে নিয়েই স্বপ্ন দেখছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : বিশ্বজুড়ে কোটি ভক্তকে কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর দলটিকে নিয়ে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। তবে মেসি-হিগুয়েন ও আগুয়েরোকে ছাড়াই শনিবার গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বিপর্যয় পরবর্তী মিশন শুরু করেছে আকাশী-নীলরা। আর সেই ম্যাচে ফুটবল বিশ্বের নজর কেড়েছেন জিওভান্নি সিমিওনে। দলের তিন গোলের একটি গোল করেন তিনি।

তবে ফুটবল জগতে তার আরেকটি পরিচয় আছে। এই সিমিওনে হলেন বর্তমানে অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমিওনের বড় ছেলে। ডিয়েগো আর্জেন্টিনা ফুটবলের কিংবদন্তি। তিনি ডিয়েগো ম্যারাডোনার বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যও।

জিওভান্নির জীবন অনেকটা যাযাবরের মতো। জন্মসূত্রে জিওভান্নি স্পেনের নাগরিক। কারণ তার জন্মের সময় বাবা সিমিওনে খেলতেন অ্যাটলেটিকো মাদ্রিদে। জিওভান্নির জন্মের পর সিমিওনে চলে যান ইতালিতে। বাবার সঙ্গে তাকে যেতে হয় ইতালিতে। ফুটবল জীবন শেষে ডিয়েগো ফেরেন আর্জেন্টিনায়। ছেলেও ফেরেন দেশে। সেখানেই দেশের বিখ্যাত ক্লাব রিভার প্লেটের হয়ে ফুটবল জীবন শুরু। এরপর ডিয়েগো কোচ হয়ে স্পেনে ফিরলেও জিওভান্নি চলে যান ইতালিতে। লিওনের মেসির মতো স্পেন এবং আর্জেন্টিনা দু’দেশের হয়েই খেলার সুযোগ থাকলেও বাবার পরামর্শে জিওভান্নি বেছে নেন আর্জেন্টিনাকেই।

গুয়েতেমালাকে হারানোর পর জিওভান্নি বলেছেন, ‘আমার বয়স যখন ১৬, তখন বাবা বলেছিলেন তোমাকে আর্জেন্টিনার জার্সিতে দেখতে চাই। আজ বাবার স্বপ্ন পূরণ করার পর আমার টার্গেট, পাকাপাকিভাবে এই জার্সি ধরে রাখা।’

আর আর্জেন্টাইন সমর্থকরা এখন এই ‘যাযাবর’কে নিয়েই এখন স্বপ্ন দেখছেন।