g ক্যারিবীয়নদের দায়িত্বে স্টুয়ার্ট ল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১৪ই অক্টোবর, ২০১৭ ইং ২৯শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

ক্যারিবীয়নদের দায়িত্বে স্টুয়ার্ট ল

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৮, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ল। ৪৮ বছর বয়সী ল দুই বছরের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের চুক্তিতে স্বাক্ষর করেছেন।

গত বছর সেপ্টেম্বরে ফিল সিমন্সকে পদ থেকে অব্যাহতি দেবার পর প্রায় চার মাস কোচ বিহীন ছিল ওয়েস্ট ইন্ডিজ দল। নতুন উদ্যোমে শুরু হওয়া ক্যারিবীয় দলের নতুন সঙ্গী হিসেবে এখন যোগ দিলেন ল।

এর আগে জাতীয় দলকে ঢেলে সাজানোর অংশ হিসেবে ক্রিকেট পরিচালক হিসেবে জিমি এ্যাডামস ও নির্বাচক প্রধান হিসেবে কার্টনি ব্রাউন দলের সাথে যোগ দিয়েছেন।

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে তৃতীয় অস্ট্রেলিয়ান কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের দায়িত্ব শুরু করবেন ল।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে ল’য়ের সাথে ক্যারিবীয় বোর্ডের চুক্তি শেষ হবে। বিশ্বকাপের কিছুদিন আগে ল’য়ের সাথে সম্পর্ক শেষ হলেও এই মুহূর্তে নতুন কোচের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ২০১৭ সালের ডেডলাইন পার করা। চলতি বছর সেপ্টেম্বরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ যদি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকতে না পারে তবে ২০১৯ সালের বিশ্বকাপের জন্য বাছাইপর্ব থেকে যোগ্যতা অর্জন করে আসতে হবে। বর্তমানে পাকিস্তানের থেকে দুই পয়েন্ট ও বাংলাদেশের থেকে চার পয়েন্ট পিছিয়ে র‌্যাঙ্কিংয়ের নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

নতুন দায়িত্ব সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ল বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বর্তমান দলটির দায়িত্ব নেবার সুযোগ পেয়ে আমি দারুণ আনন্দিত। আশা করছি সব চ্যালেঞ্জ ভালভাবে সামলে ক্যারিবীয়দের সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো। এটা আমার ক্যারিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অ্যাসাইনমেন্ট। ’

এর আগে প্রায় একই ধরনের পরিস্থিতিতে শ্রীলঙ্কা ও বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ল। বিগ ব্যাশ লীগে তিনি ব্রিসবেন হিটের কোচ হিসেবে দায়িত্বরত রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের কোচ হিসেবে তার প্রথম অ্যাসাইনমেন্ট ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ।

এ জাতীয় আরও খবর