g পাঁচদিনের টেস্ট ম্যাচ হবে চারদিনে! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১৪ই অক্টোবর, ২০১৭ ইং ২৯শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

পাঁচদিনের টেস্ট ম্যাচ হবে চারদিনে!

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : দ্বিস্তরের টেস্ট ভাবনা বিলুপ্তি পেয়েছে আগেই। নতুন খবর হল পাঁচদিন থেকে চারদিনে কমে আসতে পারে টেস্ট ক্রিকেট। আসন্ন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভায় এ বিষয়ে আলোচনা হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আইসিসির সভা প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সুজন জানান, বড় ধরণের কোন আলোচনা নেই তবে টেস্ট ক্রিকেটে পরিবর্তন আসতে পারে।

পরিবর্তনটা কি ধরণের? সুজন বলেন, ‘আলোচনা বলতে একটা প্রস্তাব এসেছে। ক্রিকেটের স্ট্রাকচারের ব্যাপারে আলোচনা হতে পারে। সব ফরম্যাট নিয়েই আলোচনা হবে। তবে টেস্ট ক্রিকেটকে পাঁচদিন থেকে চারদিনে আনা যায় কি না সে ব্যাপারে আলোচনা উঠতে পারে।’

বিসিবির এই কর্মকর্তা জানালেন, টেস্ট ক্রিকেট যদি চারদিনে নেমে আসে তাহলে সবাই এভাবেই খেলবে। অর্থাৎ, পাঁচদিন থেকে চারদিনে পরিবর্তন করা হবে। সেক্ষেত্রে আন্তর্জাতিকভাবে হয়তো কিছু পরিবর্তন করা হতে পারে। এমন হলে বাংলাদেশ কোন ক্ষতির মুখে পড়বে না বলেও নিশ্চিত করেন তিনি।

মূলত, টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করতেই এই ব্যাপারে আইসিসি ভাবছে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘এখন যে আলোচনা হচ্ছে টেস্ট ক্রিকেটকে কিভাবে আরও আধুনিক করা যায়। বিভিন্ন অপশন নিয়ে কথা হচ্ছে, আরও টেস্ট টিম যোগ করা যায় কিনা। আরও কিভাবে এটাকে আকর্ষণীয় করা যায়। যেমনটা জেনেছেন চারদিনের টেস্ট নিয়ে কথা হচ্ছে। মূলত টেস্ট ক্রিকেটকে কিভাবে আরও আকর্ষণীয় করা যায় সেটা নিয়েই আলোচনা হচ্ছে।’

এ জাতীয় আরও খবর