শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

আইপিএল খেলতে আজ ভারত যাচ্ছেন মুস্তাফিজ

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১১, ২০১৭

স্পোর্টস ডেস্ক : ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হয়ে গেছে সেই পাঁচ এপ্রিল। সানরাইজার্স হায়দরাবাদ ইতিমধ্যেই দুটি ম্যাচ খেলে ফেলেছে। কিন্তু শুরুতে মুস্তাফিজুর রহমানকে ছাড়াই লড়তে হচ্ছে আইপিএলর বর্তমান চ্যাম্পিয়নদের। শ্রীলঙ্কায় লম্বা সফর শেষে আপাতত ছুটিতে আছেন বাংলাদেশের বাঁ-হাতি এই পেসার।

তবে কাটার মাস্টারের জন্য আর অপেক্ষা করতে হচ্ছে না সানরাইজার্সকে। আইপিএলে খেলতে আজ মঙ্গলবার ভারতের উদ্দেশে রওয়ানা হচ্ছেন মুস্তাফিজ। দুপুরেই বিমানে চড়বেন বাংলাদেশের পেস আক্রমণের এই সেরা অস্ত্র। আগামী ১২ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সানরাইজার্সের হয়ে মাঠে নামতে পারেন মুস্তাফিজ।

শ্রীলঙ্কায় থাকা অবস্থাতেই অনাপত্তি পত্রের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছিলেন মুস্তাফিজ। দেশে ফিরে পেয়ে যান ছাড়পত্রও। তাকে ছয় মে পর্যন্ত আইপিএল খেলার অনমুতি দিয়েছে বিসিবি। এরপর ভারত থেকেই আয়ারল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন ‘দ্য ফিজ’। সেখানে বাংলাদেশ দলের সাথে যোগ দেবেন তিনি। যে কারণে আইপিএলের পরবর্তী ম্যাচগুলো খেলা হবে না তার।

আইপিএলের গত আসরে মুস্তাফিজে বুদ হয়ে ছিলো ক্রিকেট দুনিয়া। তার বাঁ-হাতের জাদুতে সানরাইজার্স হায়দরাবাদও উড়িয়েছিলো বিজয় নিশান। সানরাইজার্সকে শিরোপা এনে দেয়ার পথে বড় ভূমিকা রেখেছিলেন মুস্তাফিজ।

১৭ উইকেট তুলে নিয়ে জিতেছিলেন সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার। এবারো মুস্তাফিজের কাছ থেকে তেমন কিছুই আশা করে বসে আছে শিরোপা ধরে রাখার মিশন নিয়ে আইপিএলের দশম আসর শুরু করা সানরাইজার্স হায়দরাবাদ। সে পথে শুরুটাও দারুণ হয়েছে তাদের। প্রথম দুই ম্যাচেই জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।