বৃহস্পতিবার, ৮ই জুন, ২০১৭ ইং ২৫শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্যাটিংয়ে বাংলাদেশ; মোসাদ্দেকের পরিবর্তে মেহেদী

AmaderBrahmanbaria.COM
জুন ৫, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : বৃষ্টির আশংকা মাথায় নিয়ে অজিদের বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নিল বাংলাদেশ। ওভালে আজ বিকেল থেকেই বৃষ্টি হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি হলে ডারওয়ার্থ লুইসের কোপে পড়তে হতে পারে। কিংবা ম্যাচ পরিত্যক্তও হতে পারে। এর আগে নিজেদের প্রথম ম্যাচে তিন শতাধিক রান করেও স্বাগতিক ইংল্যন্ডের কাছে হেরেছিল বাংলাদেশ। আর নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

আজকের ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের জন্য তো বাঁচা-মরার ম্যাচ। আজকের ম্যাচে হারলেই চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় মোটামুটি নিশ্চিত হয়ে যাবে। অজিদের বিপক্ষে বাংলাদেশের জয়ের রেকর্ড মোটেও ভালো নয়। ১৯ বারের দেখায় মাত্র ১টি জয় পেয়েছে টাইগাররা। তবে এই একটি জয় থেকেই আত্মবিশ্বাসের ফুয়েল বাড়িয়ে নেয়ার রসদ কিন্তু আছে। কারণ একমাত্র জয়ের স্বাদ এই ইংল্যান্ডের মাটিতে পেয়েছিল বাংলাদেশ।

২০০৫ সালে কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে ন্যাটওয়েস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ‘লিটল মাস্টার’ মোহাম্মদ আশরাফুলের ১০০ রানের অভূতপূর্ব ইনিংসে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটের দুর্দান্ত জয় পায় টাইগাররা। সেই দলের একমাত্র সদস্য হিসেবে বর্তমান দলে আছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।