বুধবার, ১৪ই জুন, ২০১৭ ইং ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

বল হাতে ভালো শুরু দক্ষিণ আফ্রিকার

AmaderBrahmanbaria.COM
জুন ১১, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :ভারতের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির অঘোষিত কোয়ার্টার ফাইনালে শুরুতে ভালো নৈপুণ্য দেখাতে পারেননি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। পাঁচ ওভার বাকি থাকতেই ১৯১ রানে গুটিয়ে গেছে প্রোটিয়ারা। তবে বল হাতে শুরুটা ভালোভাবেই করেছে ডি ভিলিয়ার্সের দল। ষষ্ঠ ওভারেই তুলে নিয়েছে ওপেনার রোহিত শর্মার উইকেট। এই প্রতিবেদন লেখার সময় ৯ ওভার শেষে ভারতের স্কোর : ২৬/১।

আজকের ম্যাচে জয়ী দল পেয়ে যাবে সেমিফাইনালের টিকিট। পরাজিত দলকে বিদায় নিতে হবে শিরোপা জয়ের লড়াই থেকে। বাঁচামরার এমন ম্যাচে নিজেদের চোকার্স তকমার যথার্থতা আবারও প্রমাণ করেছে দক্ষিণ আফ্রিকা। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবে করলেও ইনিংসের মাঝপর্যায়ে প্রোটিয়ারা পড়েছিল ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে। ২৪ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ১১৬/২। সেখান থেকে ১৯১ রানেই গুটিয়ে গেছে প্রোটিয়া ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংসটি এসেছে ওপেনার কুইন্টন ডি ককের ব্যাট থেকে। ৩৬ ও ৩৫ রানের ছোট দুটি ইনিংস খেলেছেন ফাফ দু প্লেসি ও হাশিম আমলা। শেষপর্যায়ে ২০ রান করে অপরাজিত ছিলেন জেপি ডুমিনি।

ভারতের পক্ষে দারুণ বোলিং করে দুটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরা। একটি করে উইকেট গেছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাজেদা ও হার্দিক পান্ডের ঝুলিতে।